ভারত-পাকিস্তান ম্যাচে থাকছে সালমান খানের গর্জন

আগের সংবাদ

অবশেষে ভারত থেকে সুসংবাদ পেল পাকিস্তান

পরের সংবাদ

আইসিসি থেকে সুখবর পেলেন সাকিব-বাবর

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩ , ৬:৪১ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১২, ২০২৩ , ৬:৪১ পূর্বাহ্ণ

ভারতে চলছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা ছাড়া অংশগ্রহণকারী বাকি দলগুলো ইতোমধ্যে দুটি করে ম্যাচ খেলে ফেলেছে। এরই মধ্যে আইসিসি থেকে সুখবর পেয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান ও পাকিস্তান কাপ্তান বাবর আজম।

বুধবার (১১ অক্টোবর) ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের হালনাগাদকৃত তালিকা প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে ব্যাটসম্যান ও অলরাউন্ডারের তালিকায় শীর্ষস্থানে কোনো পরিবর্তন হয়নি। এক নম্বরে অবস্থান করছেন যথাক্রমে বাবর ও সাকিব।

বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে একচেটিয়া খেলে জয়লাভ করে বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে ইংলিশদের বিপক্ষে নাস্তানাবুদ হয়েছে টাইগাররা। তবে দুটি ম্যাচেই ব্যাটে-বলে পারফর্ম করতে দেখা গেছে টাইগার অধিনায়ক সাকিবকে। তবে বোলিংয়ে দারুণ ছন্দে থাকলেও অনেকটাই নিষ্প্রভ ব্যাটিংয়ে। তবু অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন টাইগার কাপ্তান। সাকিবের বর্তমান রেটিং পয়েন্ট ৩৪৩।

অন্যদিকে পাকিস্তান ইতোম্যধ্যে দুটি ম্যাচ খেলে শতভাগ জয় তুলে নিয়েছে। তবে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ নাম্বার ওয়ান ব্যাটার পাক অধিনায়ক বাবর আজম। কিন্তু তারপরও তিনি শীর্ষস্থান ধরে রেখেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভারতের শুভমান গিল ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে প্রথম দুটি ম্যাচ খেলতে পারেননি। ফলে এখনো বাবর শীর্ষস্থানে রয়েছেন। বাবরের বর্তমান রেটিং পয়েন্ট ৮৩৫।

এদিকে ওয়ানডে ফরম্যাটে বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারিয়েছেন ভারতের পেসার মোহাম্মদ সিরাজ। তাকে টপকে শীর্ষস্থানে জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাজেলউড। হ্যাজেলউডের বর্তমান রেটিং পয়েন্ট ৬৮২। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া ভারতের সিরাজের রেটিং পয়েন্ট এখন ৬৬৪। বোলারদের র‍্যাঙ্কিংয়ে ২ ধাপ এগিয়ে ৩ নম্বরে উঠে এসেছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। আর চার ধাপ এগিয়ে ৫ নম্বরে উঠে এসেছেন ম্যাট হেনরি।

এদিকে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে বেশ এগিয়েছেন মুশফিকুর রহিম, বিরাট কোহলির মতো তারকা ব্যাটাররা। ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ১ ধাপ এগিয়ে ২২ নম্বরে উঠে এসেছেন মুশফিক। আফগানিস্তানের বিপক্ষে ৩ বলে ২ রানে অপরাজিত থাকার পর ইংল্যান্ডের বিপক্ষে ৬৪ বলে করেন ৫১ রান। মুশফিকের সঙ্গে যৌথভাবে ২২ নম্বরে আছেন চারিথ আসালাঙ্কা। ভারতের সাবেক অধিনায়খ বিরাট কোহলি ২ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৭ নম্বরে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলা লোকেশ রাহুল ১৫ ধাপ এগিয়ে উঠে এসেছেন ১৯ নম্বরে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়