যুক্তরাষ্ট্রে ঘন কুয়াশায় দেড় শ’ গাড়ির সংঘর্ষ, নিহত ৭

আগের সংবাদ

ইসরায়েলের দিকে দেড় লাখ রকেট তাক করে রেখেছে হিজবুল্লাহ

পরের সংবাদ

আল আকসা মসজিদ বন্ধ করে দিয়েছে ইসরায়েল

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৩ , ৬:১৬ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২৩ , ৬:১৬ পূর্বাহ্ণ

মুসলিমদের তৃতীয় পবিত্র ধর্মীয় স্থান আল আকসা মসজিদ বন্ধ করে দিয়েছে ইসরায়েলি বাহিনী। মসজিদটিতে মুসল্লিদের প্রবেশ করতে বাধা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) ফিলিস্তিনের রাষ্ট্রীয় বার্তাসংস্থা ওয়াফা এ তথ্য জানিয়েছে।

জেরুজালেম শহরে অবস্থিত আল আকসা মসজিদ দেখভালের দায়িত্বে রয়েছে ইসলামিক ওয়াকফ বিভাগ।

জর্ডানের নিয়োজিত এই ইসলামিক সংগঠনটি জানায়, ইসরায়েলি পুলিশ মঙ্গলবার হঠাৎ করে মসজিদটির দিকে যাওয়া সব গেট বন্ধ করে দেয় এবং মুসলিমদের সেখানে প্রবেশে বাধা দিচ্ছে। এখন ইহুদিদের আল আকসা চত্বরে প্রবেশ ও সেখানে প্রার্থনার সুযোগ করে দিয়েছে ইসরায়েলি পুলিশ।

এর মাধ্যমে এই মসজিদ সম্পর্কিত যে চুক্তি রয়েছে সেটি লঙ্ঘন করা হয়েছে বলেও জানায় সংগঠনটি।

চুক্তি অনুযায়ী, আল আকসা চত্বরে অমুসলিমরা প্রবেশ করতে পারবে। কিন্তু সেখানে শুধু মুসলিমরা প্রার্থনা করতে পারবে। কিন্তু এরপরও অনেক ইহুদি পুলিশের সহায়তায় সেখানে প্রবেশ করে জোরপূর্বক প্রার্থনা করে থাকে।

ওয়াফা জানায়, মঙ্গলবার সকালে আল আকসায় নামাজ আদায় করতে আসা মুসল্লিদের বাধা প্রদান করে পুলিশ। প্রথমে তারা শুধু বৃদ্ধদের মসজিদে প্রবেশ করতে দিচ্ছিল। এরপর সব মুসলিমদের প্রবেশ পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়।

ইসরায়েল ও হামাসের মধ্যে সংঘাত শুরু হওয়ার পর থেকেই আল আকসা মসজিদ নিয়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছিল। এবার সেখানে মুসলিমদের প্রবেশ বন্ধ করে দিলো ইসরায়েলি বাহিনী। সূত্র: আল আরাবিয়া

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়