নালিতাবাড়ীর হিরন্ময়ী স্কুল ও কলেজের নবীন-বরন অনুষ্ঠিত

আগের সংবাদ

ফিলিস্তিনের পক্ষে দাঁড়াল যেসব দেশ

পরের সংবাদ

আশুলিয়া জামগড়া রাস্তার বেহাল অবস্থা দেখার যেন কেউ নেই

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩ , ১:৪৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৮, ২০২৩ , ১:৪৯ অপরাহ্ণ

পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় আশুলিয়ার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি, অল্প বৃষ্টিতে রাস্তায় কোমর সমান পানি, গাড়ি চলাচলে বিঘ্ন,সাধারণ মানুষ  গার্মেন্টস শ্রমিকদের জনদুর্ভোগ।

বৃষ্টির হওয়ার তিন দিন পার হলেও আশুলিয়ার বাইপাইল থেকে বেরণ জামগড়া রোড এখনো পানির নিচে। জামগড়া থেকে আশুলিয়া পর্যন্ত আট ৮ কিলোমিটার খালটি দখল হওয়ার কারণে   কাঠগড়া পুকুরপাড় এলাকায়  জলাবদ্ধতা সৃষ্টি।

শ্রমজীবি মানুষের বসবাসরত রুমে হাঁটু সমান পানি,রুমের পানি শেচ করে শ্রমিকদের বসবাস। এযেন দেখার কেউ নাই।

এলাকাবাসী বলছেন একটি  প্রভাবশালী মহল  সরকারি নয়ঞ্জুলি খাল দখল করার কারনে পুরো এলাকায় সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা, ২২ থেকে ২৪ ফুট প্রশস্ত  খাল দুই ফুটে পরিণত বের হতে পারছেন না পানি  রাস্তাঘাটের বেহাল দশা।

সরকারি ভাবে খালটি সংস্কার  না করার কারণে বেরণ জামগড়া সহ পুরো এলাকায় সৃষ্টি হয় জলাবদ্ধতা।

সচেতন মহল বলছে রাস্তাঘাট করার সময় ড্রেনের ব্যবস্থা না করাই মূলত একমাত্র কারণ, এবং  আশুলিয়ায় নয়নজুলি খাল ও নলির খাল দখল হওয়ায়  দুর্ভোগ যেন আরো চরমে। উক্ত খাল গুলো  সংস্কার না করলে এলাকাবাসী  ভবিষ্যতে দিতে হবে চরম মাশুল ।

এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিরা বিভিন্ন আশ্বাস দিলেও এখনো পর্যন্ত মেলেনি কাঙ্খিত আশা, দুর্ভোগ পোহাচ্ছেন  সাধারন মানুষ।  তবে সাভার উপজেলা প্রশাসন বলছেন অচিরেই নেওয়া হবে খাল সংস্কারের ব্যবস্থা জলাবদ্ধতা থেকে  মুক্তি পাবে সাধারণ মানুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়