আওয়ামী লীগের রাজনৈতিক পরাজয় ঘটেছে: মান্না

আগের সংবাদ

বিএনপি ড. ইউনূসের ওপর ভর করেছে: তথ্যমন্ত্রী

পরের সংবাদ

আ.লীগ ক্ষমতায় থাকায় হিন্দু ভাইবোনেরা নিরাপদে আছেন: ওবায়দুল কাদের

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৩ , ৪:০৪ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২৩ , ৪:০৪ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় সনাতন ধর্মাবলম্বীরা দেশে নিরাপদ রয়েছে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার বিকেলে রাজধানীর পলাশী মোড়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত মিছিলপূর্ব আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, হিন্দুদের ধর্মীয় উৎসব উপলক্ষে গত বছর কুমিল্লাসহ ২৫টি জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছিল। আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় হিন্দু ভাইবোনেরা নিরাপদে আছেন। তবে সময় খারাপ। এবার ভয় পাচ্ছি। এবার অশুভ শক্তি নির্বাচনকে কেন্দ্র করে ওই ধরনের ঘটনা ঘটাতে পারে। তাই আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, সময়টা খুব ভালো নয়। এখানে অসুরের আস্ফালন আছে। দুষ্টের সংখ্যা বেড়ে গেছে। সৃষ্টকে পালন করতে হবে। এখানে অশান্তির হুমকি আছে। শ্রীকৃষ্ণের উপদেশ মতো শান্তি যাতে বজায় থাকে, সে ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে।

কাদের বলেন, শ্রীকৃষ্ণ আমাদের জন্য যে পাঁচটি উপদেশ রেখে গেছেন, তা এত বছর পরও প্রাসঙ্গিক। সবাইকে মনে রাখতে হবে। শ্রীকৃষ্ণকে লালন করতে হবে। শান্তি যেন বজায় থাকে, সে বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। গত সাড়ে ১৪ বছরে এটি প্রমাণিত হয়েছে যে, আমাদের দেশে সনাতন ধর্মাবলম্বীদের শেখ হাসিনা ছাড়া আর কোনো আপন মানুষ নেই।

তিনি বলেন, মুসলমানসহ অন্যান্য ধর্মাবলম্বীরা হিন্দু ভাইবোনদের পাশে থাকবেন। তাদের বাড়িঘর, মন্দির যেন অশুভ শক্তি ক্ষতি না করতে পারে। তাদের পাশে আপনাদের থাকতে হবে। মন্দিরে, বাড়িঘরে, মণ্ডপে আপনাদের নিরাপত্তা দিতে হবে।

সেতুমন্ত্রী বলেছেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী প্রধানমন্ত্রীর নির্দেশে সতর্ক অবস্থায় আছে। আর তিন সাড়ে তিন মাস আছে নির্বাচনের। এ নির্বাচনকে সামনে রেখে অশুভ শক্তি তৎপর। এই অশুভ শক্তি জামায়াতকে সাথে নিয়ে তৎপর। এবার তারা ড. ইউনূসকে নিয়ে মাঠে নামতে চায়। তারা ইউনূসকে নিয়ে আবারও এক-এগারো ঘটাতে চায়।

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে তিনি বলেন, অশুভ শক্তিকে নিয়ে বিএনপি অশুভ খেলা খেলতে চায়। এই অশুভ শক্তি নির্বাচনকে সামনে রেখে এমন কোনো ঘটনা যদি ঘটায়, যা হিন্দুদের সঙ্গে বা ভারতের সঙ্গে আমাদের সম্পর্কে ফাটল ধরাতে পারে। এজন্য আমাদের আরও সতর্ক থাকতে হবে। আজকে শেখ হাসিনার সরকারের পাশে আপনাদের দাঁড়াতে হবে। এই সরকারকে টিকিয়ে রাখতে হবে।

মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথের সভাপতিত্বে আলোচনাসভায় আরও বক্তব্য দেন কমিটির সাধারণ সম্পাদক রমেন মন্ডল। এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নুর তাপস, সংসদ সদস্য হাজী সেলিমসহ সনাতন ধর্মের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে শ্রীকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে একটি বর্ণাঢ্য মিছিল বের করা হয়। মিছিলটি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়