পাকিস্তানে বাসে সন্ত্রাসী হামলা, নিহত ৮

আগের সংবাদ

পরাজয় জেনেই ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসতে চায় বিএনপি : স্বরাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

আ.লীগ প্রার্থীর মনোনয়ন বাতিল, টিকল কল্যাণ পার্টির ইবরাহিম

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩ , ৮:২১ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৩, ২০২৩ , ৮:২১ পূর্বাহ্ণ

ঋণখেলাপি হওয়ায় কক্সবাজার-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী সালাহউদ্দিন আহমদের মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমসহ আটজনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এই সিদ্ধান্ত জানান রিটার্নিং কর্মকর্তা।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে কক্সবাজার-১ আসনে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে যাচাই-বাছাই শেষে আটজনের মনোনয়নপত্র বৈধ ও পাঁচ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

 

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, যাচাই-বাছাইয়ে আওয়ামী লীগের প্রার্থী সালাহউদ্দিন আহমদের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম, কমর উদ্দিন আরমান, শামসুদ্দিন মুহাম্মদ ইলিয়াছ ও শাহনেওয়াজ চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

 

এ ছাড়া বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এ এইচ সালাহউদ্দিন মাহমুদ, জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী হোসনে আরা, ওয়ার্কার্স পার্টির মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ বশিরুল আলম, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মোহাম্মদ বেলাল উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য জাফর আলম ও জাফর আলমের ছেলে তানভির আহমদ সিদ্দিকীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

 

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুহম্মদ শাহীন ইমরান বলেন, আওয়ামী লীগের প্রার্থী সালাহউদ্দিন আহমদ দুটি ব্যাংকে ঋণখেলাপি হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক তালিকা সংযুক্ত না করায় শামসুদ্দিন মুহাম্মদ ইলিয়াছ এবং সমর্থনকারীদের সত্যাসত্য তথ্য যাচাইয়ে গরমিল পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম, কমর উদ্দিন আরমান ও শাহনেওয়াজ চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়