বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার

আগের সংবাদ

গাজায় নিহত ৪০ শতাংশই শিশু

পরের সংবাদ

ইসরায়েলের ফের বোমা হামলায় গাজায় নিহত ৩০

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩ , ৭:১৮ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২৩ , ৭:১৮ পূর্বাহ্ণ

ফিলিস্তিনের গাজা উপত্যকার আবাসিক এলাকায় ফের বোমা হামলা চালিয়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। হামলায় অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে।

স্থানীয় সময় শনিবার (২১ অক্টোবর) ভোরে গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহ সিটি এবং উত্তরাঞ্চলীয় শহর জাবালিয়ায় হামলা চালায় ইসরায়েলের বিমান বাহিনী।

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়, হামলার পর রাফাহ সিটি থেকে ১৪ জন এবং জাবালিয়া থেকে ১৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, ধ্বংসস্তূপের নীচে আরও বেশ কয়েকটি লাশ রয়েছে।

 

অন্যদিকে, একই দিনে দক্ষিণ লেবাননের হিজবুল্লাহর সঙ্গে সীমান্তে সংঘর্ষে ইসরায়েলি এক সেনা নিহত এবং তিনজন আহত হয়েছেন।

 

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরই মধ্যে ইসরায়েলের বেশ কিছু নাগরিককে বন্দি করে তারা। এর জবাবে গাজার শাসক গোষ্ঠীটিকে ‘মাটির সঙ্গে মিশিয়ে দেওয়ার’ প্রতিজ্ঞা করে পাল্টা অভিযান শুরু করে ইসরায়েল।

 

ইসরায়েলে হামলায় এখন পর্যন্ত চার হাজারের বেশি ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এরমধ্যে এক হাজার ৫২৫ জন শিশু এবং এক হাজারের বেশি নারী। অন্যদিকে, হামাসের হামলায় এখন পর্যন্ত ১ হাজার ৪০০ ইসরায়েলি নিহত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়