এআইপি সম্মাননা ২০২১ পেয়েছেন জীবননগরের গ্রীন প্লানেট এগ্রোর স্বত্বাধিকারী রুহুল আমিন রিটন

আগের সংবাদ

রংপুরে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি বন্যা মোকাবেলায় প্রস্তুত

পরের সংবাদ

উত্তরাঞ্চলের মানুষদের দাবি নিজ অর্থায়নে তিস্তা প্রকল্প বাস্তবায়ন হোক:জিএম কাদের

প্রকাশিত: জুলাই ৮, ২০২৪ , ২:০৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ৮, ২০২৪ , ২:০৩ অপরাহ্ণ

বিরোধী দলীয় নেতা, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন,সরকারের মেঘা প্রকল্প হতে পারে তিস্তার পানিচুক্তি ও নিজ অর্থায়নে তিস্তা প্রকল্প বাস্তবায়ন।নিজ অর্থায়নে তিস্তা প্রকল্প বাস্তবায়ন উত্তর জনপদের মানুষের প্রাণের দাবী।

সোমবার ( ৮ জুলাই) বিকেলে ৪ দিনের সফরে এসে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের কোটা বিরোধী আন্দোলন ও শিক্ষকদের পেনশন স্ক্রীমের আন্দোলন যৌক্তিক বলে মনে করে জাতীয় পার্টি। তাই তাদের এ আন্দোলনে একমত পোষণ করেন তিনি।বর্তমান সরকার জনগণের কাছে আস্থা হারিয়েছে। তারা নিজেরাই আস্থাহীনতায় ভুগছেন বলে আন্দোলনকারীরা পিছু হটছেন না। জনগনের মনের কথা না বুঝে পদক্ষেপ নেওয়ায় আজকে এই অবস্থার সৃষ্টি হয়েছে।

জিএম কাদের আরো বলেন, আমরা বলতে পারি ঋণ নিয়ে ঘি খাওয়ার মত অবস্থা দেশে বিরাজ করছে। ফলে ঋণের বোঝা জনগণের উপর পড়বে। ইতোমধ্যেই আমাদের অর্থনীতিতে বড় ধরনের ধ্বস নেমেছে। সরকার করোনা, ইউক্রেন যুদ্ধের অযুহাত দেখাচ্ছে। অথচ ভারতের মুদ্রাস্ফীতি অর্ধেকে নেমেছে, নেপালে মুদ্রাস্ফীতি কমেছে।দেউলিয়া দেশ শ্রীলংঙ্কা ঘুরে দাঁড়িয়েছে। সব দেশ এগিয়ে যাচ্ছে আর আমরা পিছিয়ে পড়ছি। সরকার দূর্নীতি ও অব্যবস্থাপনার মাধ্যমে দেশ পরিচালনা করছে।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি লোকমান হোসেন, জাহেদুল ইসলাম, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শাফিউল ইসলাম শফি, যুব সংহতি রংপুর জেলা সভাপতি হাসানুজ্জামান নাজিম সহ অন্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়