দোহার সদর ভূমি অফিসে চলছে মিজানুর রহমানের ব্যাপক ঘুষ দুর্নীতি আর লুটপাট বাণিজ্য

আগের সংবাদ

উত্তরাঞ্চলের মানুষদের দাবি নিজ অর্থায়নে তিস্তা প্রকল্প বাস্তবায়ন হোক:জিএম কাদের

পরের সংবাদ

এআইপি সম্মাননা ২০২১ পেয়েছেন জীবননগরের গ্রীন প্লানেট এগ্রোর স্বত্বাধিকারী রুহুল আমিন রিটন

প্রকাশিত: জুলাই ৭, ২০২৪ , ১:৫৫ অপরাহ্ণ আপডেট: জুলাই ৭, ২০২৪ , ১:৫৫ অপরাহ্ণ

কৃষি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখাই এ আইপি নির্বাচিত হয়েছেন জীবননগর গ্রীন প্লানেট এগ্রোর স্বত্বাধিকারী রুহুল আমিন রিটন। তিনি কৃষি উৎপাদন বাণিজ্যিক খামার স্থাপন ও কৃষি প্রক্রিয়াজাতকরণে অবদান রাখাই এ আইপি নির্বাচিত হয়েছেন।

কৃষি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি বা এ আইপি সম্মাননা ২০২১ নির্বাচিত হয়েছেন ২২ জন। কৃষি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ স্বীকৃত স্বরূপ পাঁচটি ক্যাটাগরিতে তারা নির্বাচিত হয়েছেন।

রোববার সকাল ১১ টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ আইপি পুরস্কার দেওয়া হয়।

এ অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুস শহীদ প্রধান অতিথি হিসাবে এবং প্রবাসী কল্যাণ বৈদেশিক প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । এআইপিরা সিআইপিদের মত সুযোগ-সুবিধা পান। এআইপি নীতিমালা অনুযায়ী প্রতিবছর মোট পাঁচটি বিভাগে এআইপি সম্মাননা দেওয়া হয়। নতুন নতুন ফল উৎপাদনে এবং কৃষিতে বিশেষ অবদান রাখাই জীবননগরের রুহুল আমিন এআইপি নির্বাচিত হয়েছেন। এই আইপিদের মেয়াদকাল হচ্ছে ২বছর। এআইপিরা যে সমস্ত সুবিধা পেয়ে থাকেন তার মধ্যে মন্ত্রণালয় থেকে একটি প্রশংসাপত্র, বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের জন্য পাস, বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে ও নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ, বিমান, সড়ক জনপথে ভ্রমণকালীন আসন সংরক্ষণ, নিজের পরিবার সদস্যদের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধা, বিমানবন্দরে ভিআইপি লাউন্স সুবিধা পেয়ে থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়