রোজার তারিখ ঘোষণা করলো সংযুক্ত আরব আমিরাত

আগের সংবাদ

মানিকগঞ্জ ১ আসনের উন্নয়নের পক্ষে কাজ করতে ঈগল প্রতীকে ভোট চাইলেন স্বতন্ত্র প্রার্থী- এস.এম জাহিদ

পরের সংবাদ

এখন আর লাঙল নয়, মেশিনে ধান লাগানো কাটা দুটোই হয়, রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩ , ৮:৪১ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৬, ২০২৩ , ৮:৪১ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রতিটি জেলার উন্নয়ন করাই সরকারের লক্ষ্য। মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যচ্ছে আওয়ামী লীগ।

ধারাবাহিকভাবে ক্ষমতা আছি বলেই দেশ থেকে মঙ্গা দূর হয়েছে। এখন আর কাঠের লাঙল নয়, মেশিনে ধান লাগানো কাটাও দুটোই হয়। নৌকা মার্কাই মানুষের জীবন মান উন্নত করেছে। নৌকা মার্কা প্রতীকে ভোট দিয়ে আরেকবার আপনাদের সেবা করার সুযোগ করে দিন।
মঙ্গলবার রংপুরের তারাগঞ্জের জনসভায় এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশে কেউ ভূমিহীন, কেউ গৃহহীন থাকবে না। আওয়াম লীগ ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয়। বিনামূলে বই ও প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত উপবৃত্তির ব্যবস্থা করে দিয়েছে আওয়ামী লীগ।
শেখ হাসিনা আরও বলেন, ৯৬ সালে যখন প্রথম ক্ষমতা গ্রহণ করা হয়, তখন বিনা জামানতে বির্গাচাষীদের কৃষি ঋণের ব্যবস্থা করে দিয়েছিলাম। মাত্র ১০ টাকায় কৃষক যাতে ব্যাংক একাউন্ট খুলতে পারেন সেই ব্যবস্থা করে দেয়া হয়েছে। কৃষকদের কার্ড করে দেয়া হয়েছে। ভর্তুকি দিয়ে সার-বীজ ক্রয়ের ব্যবস্থা করা হয়েছে।  এছাড়াও কৃষির জন্য বিদ্যুতের ভর্তুকি দেয়া হয়েছে। কৃষি উন্নয়নে সবক্ষেত্রে ভর্তুকি দেয়া হচ্ছে। সেটার ব্যবস্থাও আওয়ামী লীগ সরকার করে দিয়েছে।

এর আগে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রংপুর বদরগঞ্জ ও তারাগন্জ আসনের নৌকার মাঝি আহসানুল হক চৌধুরী ডিউক (এমপি) তিনি বলেন, রংপুরের দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এখন যে দলেরই এমপি প্রার্থী কিছু বলুক না কেন, রংপুরের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই কাজ করছেন। এবং আগামীতে ক্ষমতায় আসলে রংপুর একটি আধুনিক ও উন্নত জেলায় পরিনত করবেন তিনি। এছাড়াও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রংপুরের পুত্রবধূ। তিনি ক্ষমতায় আসার পর থেকেই সারাদেশের অন্যান্য জেলার তুলনায় রংপুরে অনেক বড় উন্নয়ন করেছেন। যার সাফল্য রংপুরবাসী ভোগ করছেন। এবং এবারেও নির্বাচিত হলে আরো উন্নয়ন করবে বলে আশা প্রকাশ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়