বিজয় দিবসে বাঁশখালী সরকারী বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ে বিতর্ক প্রতিযোগীতা

আগের সংবাদ

আগামীকাল প্রতীক বরাদ্দঃ চুয়াডাঙ্গা-১ আসনে দিলীপ কুমার বাহিনী প্রস্তুত, অপেক্ষায় কয়েক হাজার নেতাকর্মী 

পরের সংবাদ

এ কেমন শ্রদ্ধা? শহীদদের কবরে দাঁড়িয়ে তুলছেন সেলফি

প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩ , ১০:৪১ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ১৬, ২০২৩ , ১০:৪১ পূর্বাহ্ণ

বিজয় দিবস উপলক্ষে শহীদদের শ্রদ্ধা জানাতে এসে কবরে দাড়িয়ে তুলছেন সেলফি কেউবা আবার বসে খুনসুটিতে মশগুল, ছিড়ছেন সৌন্দর্য বর্ধনের ফুলও। প্রয়োজনীয় ব্যবস্থা না থাকায় এমন ভুলগুলো করছে মানুষ বলছেন অনেকেই।

শনিবার (১৬ ডিসেম্বর) দুপুরে দেখা যায় স্মৃতিসৌধ এলাকায় লাখো মানুষের ভীড়। এদের মধ্যে অনেকেই জানেন না শহীদদের কবর কোথায়। তাই না জেনে কবরে বসে দিচ্ছেন আড্ডা কেউবা আবার সেলফি তোলায় ব্যস্ত কাঙ্ক্ষিত মানুষটিকে নিয়ে।

কবরের উপরে দাড়িয়ে সেলফি তোলার সময় এক ব্যক্তিকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমি আগে জানতাম না এটা গণকবর। আপনার কাছ থেকে না  শুনলে হয়তো জানতামি না। নেমে যাচ্ছি ভাই আমার সত্যিই ভূল হয়েছে।

বাচ্চা নিয়ে কবরের উপরে বসে থাকা মিসেস শিউলি বেগম বলেন, অনেকক্ষণ আগে আসছি। ক্লান্ত তাই এখানে বসে রেস্ট নিচ্ছি। এটা যে কবর বুঝার উপায় নাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। এখুনি নেমে যাচ্ছি।

গণপূর্ত বিভাগের উপসহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, প্রতিটি কবরে লেখা রয়েছে তবুও মানুষ এখানে বসে আড্ডা দেয় সেলফি তোলে। আমাদের আনসার সহ পুলিশ সদস্যরা রয়েছে ওখানে। এখুনি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছি।

জাতীয় স্মৃতিসৌধে বিজয়ের ৫৩ বছর উদযাপন করতে আসা হাজারো মানুষের মধ্যে ছিল বাঁধভাঙা উল্লাস। তবে এদের মধ্যে অনেকেই না জেনে করছেন এমন ভূল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়