জোয়ার সাহারা বিআরটিএ অফিসে পরিদর্শক জিয়ার রমরমা বাণিজ্য

আগের সংবাদ

সাংবাদিকদের বিতর্কিত করায় লাকীর বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানী মামলা করবে- বিএমইউজে

পরের সংবাদ

কোপা আমেরিকা কাপের ফাইনালে থাকছে বাড়তি টাইম

প্রকাশিত: জুলাই ৪, ২০২৪ , ৪:৪১ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ৪, ২০২৪ , ৪:৪২ পূর্বাহ্ণ

গ্রুপ পর্ব পেরিয়ে কোপা আমেরিকা এখন রোমাঞ্চকর কোয়ার্টার ফাইনাল উপহার দেওয়ার অপেক্ষায়। বাংলাদেশ সময় আগামীকাল সকালে শুরু হচ্ছে শেষ আটের লড়াই।প্রথম কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখোমুখি ইকুয়েডর। সেমিফাইনালে ওঠার পরের দুটি লড়াই ভেনেজুয়েলা-কানাডা ও কলম্বিয়া-পানামার মধ্যে। আর যে কোয়ার্টার ফাইনালকে এখন পর্যন্ত এবারের আসরের সবচেয়ে বড় ম্যাচ মনে করা হচ্ছে, সেটিতে মুখোমুখি ব্রাজিল-উরুগুয়ে।সধারণত বড় টুর্নামেন্টগুলোর নকআউট পর্বের ম্যাচ নির্ধারিত সময় শেষে সমতায় থাকলে অতিরিক্ত সময়ে গড়ায়। তবে কোপা আমেরিকা তার পুরোনো নিয়ম এবারও ধরে রাখছে। ১৫ জুলাইয়ের ফাইনাল ছাড়া নকআউট পর্বের কোনো ম্যাচেই অতিরিক্ত সময় থাকছে না।

কোপা আমেরিকা ২০২৪-এর রেগুলেশনসে বলা হয়েছে, ফাইনালে ৯০ মিনিট শেষে যদি স্কোর সমান থাকে, তাহলে ম্যাচ অতিরিক্ত সময়ে গড়াবে। অতিরিক্ত সময় হবে ৩০ মিনিট এবং দুই অর্ধে ১৫ মিনিট করে খেলা হবে। এরপরও সমতা থাকলে পেনাল্টি শুটআউটে বিজয়ী নির্ধারণ করা হবে। তবে নকআউট পর্বের অন্য ম্যাচগুলোতে (কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারিত) কোনো অতিরিক্ত সময় থাকবে না। ৯০ মিনিট শেষে সমতা থাকলেই ম্যাচ পেনাল্টি শুটআউটে চলে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়