ইসরায়েলে নিহতের সংখ্যা বেড়ে ৭০০

আগের সংবাদ

ফিলিস্তিনের সমর্থনে দেশে দেশে বিক্ষোভ

পরের সংবাদ

গাজায় বৃষ্টির মতো বোমা নিক্ষেপ করছে ইসরায়েল

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩ , ৭:০৮ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ৯, ২০২৩ , ৭:০৮ পূর্বাহ্ণ

অবরুদ্ধ গাজা উপত্যকায় বৃষ্টির মতো বোমা নিক্ষেপ করছে ইসরায়েলি বিমানবাহিনী। একই সঙ্গে ড্রোন ব্যবহার করে সেখানে হামলা চালানো হচ্ছে।

সোমবার (৯ অক্টোবর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

এতে বলা হয়, গত কয়েক ঘণ্টায় বোমা হামলার তীব্রতা বাড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী। শনিবার (৭ অক্টোবর) হামাস ইসরায়েলে হামলা চালানোর পর প্রতিশোধমূলক ব্যবস্থা হিসেবে গাজা উপত্যকায় বোমা নিক্ষেপ করা শুরু করে ইসরায়েল।

এ ব্যাপারে আলজাজিরার প্রতিবেদক বলেন, গাজার আকাশ এখন ইসরায়েলি যুদ্ধবিমান এবং ড্রোন দিয়ে পূর্ণ। গাজা উপত্যকার কিছু শহরে, বিশেষ করে বেইত হানোনে এক ঘণ্টারও বেশি সময় ধরে অব্যাহতভাবে বোমা হামলা করা হচ্ছে।

তিনি বলেন, ইসরায়েলিদের বোমা হামলায় ঠিক কতজন ফিলিস্তিনি নিহত হয়েছেন তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। কারণ, স্বাস্থ্যকর্মীরা আহতদের কাছে যেতে পারছেন না। ইসরায়েল গাজায় সম্ভবত ‘স্ক্রোচড আর্থ’ কৌশল অবলম্বন করছে। এর মাধ্যমে অব্যাহত বোমা হামলা চালিয়ে নির্দিষ্ট স্থানের সবকিছু ধসিয়ে দেওয়া হয়। স্থল হামলার রাস্তা পরিষ্কার করতে ইসরায়েল এ কৌশল অবলম্বন করছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় হামাসও ইসরায়েলকে লক্ষ্য করে রকেট ছুড়ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়