খুলনা জেলা পুলিশ সুপারের কপিলমুনিতে পুজা মন্ডপ পরিদর্শন

আগের সংবাদ

গভীর রাতে গাজার শরণার্থী শিবিরে বিমান হামলা, নিহত ৩০

পরের সংবাদ

গাজায় সামরিক যান রেখে পালিয়েছে ইসরায়েলি সৈন্যরা

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩ , ৫:৫৩ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৩, ২০২৩ , ৫:৫৩ পূর্বাহ্ণ

গাজায় ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাসের হামলায় ইসরায়েলি সৈন্যরা দুটি সামরিক বুলডোজার ও একটি ট্যাংক রেখে পালিয়ে যায়।

রোববার (২২ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া একটি পোস্টে হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডস দাবি করে, ইহুদিবাদী বাহিনীর সেনারা গাজার খান ইউনিসে আল-কাসেম ব্রিগেডসের অতর্কিত হামলার মুখে পড়ে। এরপর সেখান থেকে সামরিক যান (দুটি বুলডোজার ও একটি ট্যাংক) রেখে পায়ে হেঁটে সীমান্ত বেড়ার পূর্ব দিকে পালিয়ে যায় তারা। খবর বিবিসি’র।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, গাজা উপত্যকার সীমান্তঘেঁষা কিসুফিম এলাকার কাছে অবস্থান নেওয়া তাদের সেনাদের লক্ষ্য করে শুধুমাত্র গুলি ছোড়া হয়েছে এবং যেখান থেকে হামলা চালানো হয়েছে সেখানে প্রতিরক্ষা বাহিনীর একটি ট্যাংক পাল্টা হামলা চালিয়েছে।

 

চলতি মাসের ৭ তারিখ থেকে চলমান ইসরায়েলি হামলায় গাজায় এখন পর্যন্ত ৪ হাজার ৬৫১ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। এরমধ্যে ১ হাজার ৮৭৩ জন শিশু, ১ হাজার ১০১ জন নারী ও ১ হাজার ৬৭৭ জন পুরুষ রয়েছে।

 

এছাড়াও ইসরায়েলের হামলায় আহত হয়েছেন ১৪ হাজার ২৪৫ জন বেসামরিক ফিলিস্তিনি নাগরিক। হতাহতদের মধ্যে ৮৩৯ জন দক্ষিণ গাজায় প্রাণ হারিয়েছেন যেখানে উত্তরাঞ্চলের লোকজনকে পালিয়ে যেতে বলা হয়েছে।

 

পরিসংখ্যান অনুযায়ী, হতাহতদের মধ্যে ৬৪ শতাংশ শিশু ও নারী। এছাড়া এখনও অনেক মানুষ বিধ্বস্ত বাড়িঘরের নিচে আটকা পড়ে আছেন।

 

এদিকে ইসরায়েল জানিয়েছে, হামাসের হামলা ও তাদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দেশটির নিহতের সংখ্যা ১ হাজার ৪০০ জন। আহত হয়েছেন ৪ হাজার ৬২৯ জন। নিহতদের মধ্যে ৩৬৩ সেনা ও পুলিশ সদস্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়