পাকিস্তানের বিপক্ষে টস জিতে বোলিংয়ে ডাচরা

আগের সংবাদ

পুতুলকে নিয়ে ডব্লিউএইচও’র টুইট

পরের সংবাদ

ঘরে বসেই পাবেন গ্লাস স্কিন

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩ , ৯:০৯ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ৬, ২০২৩ , ৯:০৯ পূর্বাহ্ণ
চলতি মাসেই দুর্গাপূজা। আর এ উপলক্ষ্যে সবাই তাদের হাতের কাজ শেষ করতে ব্যস্ত। পুজোর কেনাকাটা থেকে রুপচর্চা সবই চলছে সমান গতিতে। আর বর্তমানে কোরিয়ানদের মতো গ্লাস স্কিন পাওয়ার জন্যতো রুপচর্চা হাজার হাজার টাকা খরচ করতেও আলসেমি নেই কারো। তবে পূজার অন্য কাজের ভিড়ে অনেকেই হয়ত সময় করে উঠতে পারেন না পার্লারে গিয়ে ত্বকের যত্ন নেওয়ার। জানেন কি, ঘরেতেই রয়েছে এমন কিছু জিনিস যা ব্যবহার করলে, খুব সহজেই পাবেন গ্লাস স্কিন।

কী করবেন জেনে নিন-প্রথমেই বলে রাখা প্রয়োজন ত্বক ভালো রাখতে ক্লিনজিং ব্যাপারটাকে অভ্যাসে পরিণত করতে হবে। তাই ত্বক পরিষ্কার রাখা অত্যন্ত জরুরি। মুখ পরিস্কার করতে ফেসওয়াশ কিংবা বেসন দিয়ে নিয়মিত ত্বক পরিষ্কার করুন। আর তার পরেই রয়েছে ফেস সিরাম বা ফেসপ্যাক। তাছাড়া চকচকে ত্বক পেতে হলে প্রচুর শাকসবজি, পানি খেতে হবে। আর রাতে অবশ্যই মেকআপ রিমুভ করতে হবে। পাশাপাশি পজিটিভি চিন্তাভাবনা খুব জরুরী। রাতে পর্যাপ্ত ঘুমও। আর প্রয়োজন প্রতিদিন নিয়ম করে এক্সারসাইজের পাশাপাশি ঘড়ি ধরে খাওয়াদাওয়া।

এবার জেনে নিন কোরিয়ান গ্লাস স্কিন পাওয়ার চাবিকাঠি-
> ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল নিন। এবার তার সঙ্গে মেশান ১ চা চামচ হলুদ আর ১ চা চামচ গ্লিসারিন। এবার এই মিশ্রন পুরো মুখে লাগিয়ে মিনিট পনেরো রেখে দিন। তারপর হালকা গরম পানিতে ধুয়ে নিন। আপনি চাইলে এই সিরাম ফ্রিজে রেখে সংরক্ষণ করতে পারেন ৭দিন পর্যন্ত। একদিন পরপর মাখাতে পারবেন এই সিরাম। পাবেন উজ্জ্বল ত্বক, দাগছোপও দূর হবে। এই সিরামে থাকা গ্লিসারিন শুষ্ক ত্বকের জন্য বিশেষ করে উপকারী।

> একমুঠো চাল নিয়ে রাতে পানিতে ভিজিয়ে রাখুন। পরের দিন সকালে সেই পানি দিয়ে মুখ ধোবেন। এটা করুন নিয়মিত।

> ভাতের ফ্যান কিন্তু দারুণ কাজ করে স্কিনের জন্য। ভাতের ফ্যান ঠান্ডা করে মুখে মেখে মাসাজ করুন। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। ত্বক হবে টান টান। সপ্তাহে অন্তত ৩ বার এটি করুন।

> অ্যালোভেরা জেলের সঙ্গে চিনি মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে মেখে নিন। দেখবেন ত্বক একেবারে ঝকঝকে হয়ে উঠবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়