প্রতিমা তৈরি তে ব্যাস্ত সময় পার করছেন আত্রাইয়ের প্রতিমা শিল্পীরা

আগের সংবাদ

কাশ্মীরে গুলির লড়াই, ২ জঙ্গি নিহত 

পরের সংবাদ

জাজিরায় নিরাপদ সড়ক চাই (নিসচা) এর সচেতনতা মূলক কর্মসূচি পালন

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩ , ৭:৫৫ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১০, ২০২৩ , ৭:৫৫ পূর্বাহ্ণ

শরীয়তপুরের জাজিরা উপজেলায় টিএনটি মোর এলাকায় নিরাপদ সড়ক চাই (নিসচা) এর  জাজিরা শাখার সচেতনতামূলক ক্যাম্পেইন  অনুষ্ঠিত হয়। সোমবার (০৯ অক্টোবর) বিকেল চারটা থেকে ছয়টা পর্যন্ত এই কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় এই রোডে চলাচলকারী মোটরসাইকেল ও গাড়ি চালক দের হেলমেট ও সিট বেল্টের প্রয়োজনীয়তা তুলে ধরে এর ব্যবহার নিশ্চিত করার জন্য সকলকে আহ্বান জানান নিরাপদ সড়ক চাই  (নিসচা) এর জাজিরা কমিটির দায়িত্বশীল নেতাকর্মীরা। এ সময়ে পরিপূর্ণ সড়ক আইন মেনে যে সকল চালক চলাচল করে থাকে তাদের সম্মান জানানো হয়। পথচারী এবং চালকদের মাঝে  এ সময়  লিফলেট বিতরণের মাধ্যমে সড়ক নিরাপদের বার্তা পৌঁছানো হয়।

এ সময় স্থানীয় এক মোটরসাইকেল চালক রুহুল আমিন মুন্সী জানান, আমাদের জীবনের মূল্য অনেক, আমরা যারাই রোডে চলাফেরা করি প্রায় সবারই মোটরসাইকেল বা গাড়ির দাম লাখ টাকার উপরে। এক্ষেত্রে তিন, চার বা পাঁচ হাজার টাকার মধ্যে একটি হেলমেট ব্যবহার করলে আমাদের জীবনের ঝুঁকি কমে। নিরাপদ সড়ক চাই জাজিরা এর আজকের এমন ব্যতিক্রমী  আয়োজন প্রশংসনীয়।আমি চাই আগামীতে সড়ক নিরাপদ ও দুর্ঘটনা রোধে প্রশাসন কঠোর ভূমিকা পালন করুক। পাশাপাশি নিরাপদ সড়ক চাই এর মত প্রতিটি সামাজিক সংগঠন নিজ নিজ জায়গা থেকে সচেতনতামূলক বার্তা ছড়াতে থাকলে একসময় আমরা সবাই সচেতন হয়ে যাব এতে করে দুর্ঘটনা ও মৃত্যুর হার কমবে বলে আমি আশা করি।

নিরাপদ সড়ক চাই (নিশাচা) জাজিরা শাখার সভাপতি মোঃ রেজাউল করিম মিতু তাদের এ কার্যক্রম বিষয়ে জানন,দুর্ঘটনায় মৃত্যু ঘটার তিনটি প্রধান কারণ হচ্ছে অতিরিক্ত গতি, গাড়ির যান্ত্রিক ত্রুটি ও যথাযথ সেফটি মেনটেন না করা। আমরা নিরাপদ সড়ক চাই নানা সতর্কতামূলক  কর্মসূচির মাধ্যমে   সাধারণ মানুষ ও সকল ধরনের যানবাহনের চালকদের নিজের জীবনের ঝুঁকি  কমানোর ও যাত্রা নিরাপদ করার জন্য দেশের বিভিন্ন প্রান্তে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছি।এরই ধারাবাহিকতায় আমাদের জাজিরায় আজকে কর্মসূচি পালন করা হয়।

এ বিষয়ে নিরাপদ সড়ক চাই জাজিরা কমিটির সাধারণ  সম্পাদক  মোহাম্মদ জামাল মাদবর জানান, আগামী ২২ শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক চাই দিবস, এই দিবসকে সামনে রেখে আমাদের মাসব্যাপী নানা কর্মসূচি রয়েছে। আজকের এ সচেতনতা মূলক কার্যক্রম তারই একটি অংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়