বিএনপির অবরোধ, তিন পুলিশকে কুপিয়ে ও পিটিয়ে জখম

আগের সংবাদ

কিশোরগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ২

পরের সংবাদ

জাজিরায় মা ইলিশ রক্ষা অভিযান অব্যাহত, ৬ জেলে আটক

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩ , ৮:১৭ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ৩১, ২০২৩ , ৮:১৭ পূর্বাহ্ণ
শরীয়তপুরের জাজিরায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে মা ইলিশ শিকারের দায়ে ৬ জেলেকে আটক করে নিয়মিত মামলা দিয়েছে মাঝিরঘাট নৌ-পুলিশ ।
সোমবার  (৩০ অক্টোবর) দুপুরে  মাঝির ঘাট নৌ-পুলিশ ফাড়ির ইনচার্জ মোঃ মোফাজ্জেল হকের নির্দেশে এস আই মোঃ মমিন উদ্দিন, এএসআই মোঃ ফরিদ আহম্মদ সহ নৌ-পুলিশের একটি দল উপজেলার সফিকাজী গ্রামের পদ্মা নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয় ।
আটককৃতরা হলেন, ১। নারায়ণগঞ্জের আড়াই হাজার থানার বাসিন্দা আবুল কাশেম সিকদারের ছেলে সবুজ সিকদার (৩৬), ২। মোঃ সোহাগ(৩০), পিতা মোঃ সাগর, ৩। তাজুল ইসলাম (৩২), পিতা মোঃ আবুল কাশেম, ৪। মোঃ শরীফ (২৩) পিতা তালু মিয়া, ৫। মোঃ আলমগীর (২২) পিতা মোঃ খুরশিদ, ৬। জাজিরা উপজেলার সিডারচরের মোঃ জসিম।
মাঝিরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির এসআই মোঃ মমিন  উদ্দিন  বলেন, অভিযান চালিয়ে প্রায় ২৫ হাজার বর্গমিটার অবৈধ কারেন্ট জাল যার বাজার মুল্য ১লক্ষ পঞ্চাশ হাজার টাকা ও একটি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়েছে।
মাঝিরঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মোফাজ্জেল হক বলেন, মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত রয়েছে। ইলিশের প্রধান প্রজনন মৌসুম ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ করেছে সরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়