মেয়ের পেছনের বেঞ্চে পরীক্ষা দিচ্ছেন মা

আগের সংবাদ

বগুড়ায় জামায়াতের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ১০

পরের সংবাদ

থানা থেকে ৬০ বোতল মদ উধাও, ‘গ্রেপ্তার’ অভিযুক্ত ইঁদুর!

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২৩ , ৭:০৭ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ৮, ২০২৩ , ৭:০৭ পূর্বাহ্ণ

একটি অভিযানে গিয়ে ৬০ বোতল অবৈধ মদ উদ্ধার করেছিল পুলিশ। আইনি প্রক্রিয়ার কারণে তা আদালতে পেশ করার কথা ছিল, কিন্তু তা সম্ভব হয়নি। কারণ হিসেবে বিচারকদের সামনে আজব দাবি করলেন ‘অসহায়’ পুলিশকর্মীরা।

তারা জানালেন, ওই মদ ‘ডাকাতি’ করেছে একদল ইঁদুর! খোঁজ করে এখনও পর্যন্ত অভিযুক্ত একটি ইঁদুরকে ‘গ্রেপ্তার’ করেছেন। এমন ঘটনাও কি আদৌ সম্ভব? ভারতের মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া জেলার কোতোয়ালি থানায় এমন ঘটনা ঘটেছে বলেই দাবি করছেন থানার পুলিশকর্মীরা।

ভারতের এক সংবাদ মাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, ভারতের মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া জেলার কোতোয়ালি থানার পুলিশ একটি অভিযানে ৬০ বোতল অবৈধ মদ উদ্ধার করেছিল। থানার গুদাম রাখা হয়েছিল বাজেয়াপ্ত ওই সরকারি সম্পত্তি। কিন্তু সেখানে মাত্রাতিরিক্ত ইঁদুরের দৌরাত্ম্য। আদালতে পুলিশ দাবি করল, তারা খালি বোতল দাখিল করতে পারবে, কারণ মদ খেয়ে ফেলেছে একটি ইঁদুর। ফাঁদ পেতে একটি ইঁদুরকে কোনওরকমে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে।

 

পুলিশের দাবি, ইঁদুর শুধু মদের বোতলই নয়, অন্য গুরুত্বপূর্ণ নথিও নষ্ট করেছে। এই অবস্থায় আদালতে সাক্ষ্যপ্রমাণ পেশে খুবই অস্বাস্তিতে পরতে হয়েছিল তাদের।

 

জানা গিয়েছে, কেবল ছিন্দওয়াড়ার ওই থানাতেই নয়, অন্য সরকারি দপ্তরগুলোও ইঁদুরের দাপটে জেরবার। জেলা হাসপাতালেও নাকি প্রতি বছর লাখ লাখ টাকা খরচ করে ইঁদুর ধরা হয়ে থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়