সাপের কামড়ে কৃষকের মৃত্যু

আগের সংবাদ

চার দেশের সঙ্গে বাণিজ্য চুক্তি বাতিল করছে যুক্তরাষ্ট্র

পরের সংবাদ

দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ নিউজিল্যান্ডের

প্রকাশিত: নভেম্বর ১, ২০২৩ , ৮:৪০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১, ২০২৩ , ৮:৪০ পূর্বাহ্ণ

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের সেমিফাইনালের পথে এগিয়ে যাবার লক্ষ্যে নিজেদের সপ্তম ম্যাচে মুখোমুখি হচ্ছে শক্তিশালী দুই দল নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। হাইভোল্টেজ এই ম্যাচে মাঠে নামার আগে টস জিতেছেন কিউই অধিনায়ক টম ল্যাথাম। তিনি প্রোটিয়াদের প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন।

বুধবার (১ নভেম্বর) চলমান বিশ্বকাপের ৩২তম ম্যাচে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে খেলাটি শুরু হবে।

শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ম্যাচ জয়ের পর নেদারল্যান্ডসের কাছে হারের লজ্জা পায় এবারের বিশ্বকাপে দুর্দান্ত ক্রিকেট খেলা দক্ষিণ আফ্রিকা। হতাশাজনক হারের পরও ভেঙ্গে পড়েনি প্রোটিয়ারা। এরপর টানা তিন ম্যাচ জিতে নেয় বাভুমা-মার্করামরা।

 

বিশ্বকাপের গত আসরের রার্নাসআপ নিউজিল্যান্ডের এবারের মিশনটাও শুরু হয় দুর্দান্তভাবে। প্রথম চার ম্যাচেই জয় পেয়েছিলো তারা। পঞ্চম ম্যাচ থেকেই পথ হারায় কিউইরা। ভারতের কাছে হারের পর শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয় নিউজিল্যান্ড।

 

এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে দক্ষিণ আফ্রিকা। এক ধাপ পিছিয়ে তৃতীয়স্থানে আছে ৬ ম্যাচে ৮ পয়েন্ট পাওয়া নিউজিল্যান্ড। এই ম্যাচে জয়ী দল নিশ্চিতভাবে শেষ চারের পথ সুগম করবে।

 

নিউজিল্যান্ডের একাদশ:

ডেভন কনওয়ে, উইল ইয়াং, রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, টম ল্যাথাম (অধিনায়ক/উইকেটকিপার), গ্লেন ফিলিপস, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি।

 

দক্ষিণ আফ্রিকার একাদশ:

টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটকিপার), রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন, কাগিসো রাবাদা, কেশব মহারাজ, জেরাল্ড কোয়েটজি ও লুঙ্গি এনগিডি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়