বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার

আগের সংবাদ

সেলফি তোলার মুহূর্তে যে আলোচনা হয় হাসিনা-বাইডেনের

পরের সংবাদ

দেশের বাইরে খালেদা জিয়ার চিকিৎসার উপায় জানালেন আইনমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩ , ৮:১১ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ৪, ২০২৩ , ৮:৪৪ পূর্বাহ্ণ

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা দেওয়ার ক্ষেত্রে একটি উপায় রয়েছে। আর সেটি হলো রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করা।

 

বুধবার (৪ অক্টোবর) সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

আনিসুল হক বলেন, যেকেউ রাষ্ট্রপতির কাছে সাজা মওকুফ চেয়ে আবেদন করতে পারে। তবে এক্ষেত্রে তাকে দোষ স্বীকার করতে হবে। কারণ বিষয়টি আইন পারমিট করছে না। এখন সেটাকে পরিবর্তন করার আইনি কোনো সুযোগ নেই।

 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার মনে হয় প্রধানমন্ত্রীর যে ক্ষমতা তিনি তা প্রয়োগ করেছেন। এটা আবার পুনরায় প্রয়োগ করার কোনো সুযোগ নেই। আর রাষ্ট্রপতির কাছে… আমি এটা সাজেস্ট করতে চাই না। আমি এ ব্যাপারে যেটা বলছি সেটা হচ্ছে সম্পূর্ণ আইনি বিধান।

 

বিএনপির পক্ষ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করে অভিযোগ করেছেন, খালেদা জিয়াকে আগামী নির্বাচনে অংশ নেওয়ার শর্ত দেওয়া হয়েছিল। তিনি শর্ত মেনে বিদেশে চিকিৎসা নেবেন না। এ বিষয়ে আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে কোনো শর্ত দেওয়া হয়নি। এই ইস্যুতে বিএনপি মিথ্যাচার করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়