বাঁশখালীতে জরাজীর্ণ ঘরে হাঁউ মাঁউ করে কাঁদছে বিধবা নুর জাহান

আগের সংবাদ

গুলশান বনানী কড়াইলে বেড়েছে নৃশংস অপরাধ....

পরের সংবাদ

দৈনিক আমাদের সংবাদ পত্রিকার যুগ পূর্তীতে নতুন কার্যালয়ের উদ্বোধন

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪ , ৬:১৩ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২৪ , ৬:১৩ পূর্বাহ্ণ

দৈনিক আমাদের সংবাদ পত্রিকা প্রিন্ট ও অনলাইন ভার্সন দীর্ঘ ১২ বছর যাবত ‘দেশ ও জনগণের কল্যাণে প্রতিশ্রুতিবদ্ধ’ শ্লোগানকে ধারণ করে দেশব্যাপী সুনামের সাথে কার্যক্রম পরিচালনা করে আসছে। দৈনিক আমাদের সংবাদ পত্রিকা দেশ ও জনগণের কল্যাণে কার্যক্রম করার লক্ষ্যে দেশের বিভিন্ন স্থানে ইতোমধ্যে সংবাদপত্রের কার্যালয় স্থাপন করেছে। উল্লেখযোগ্য কার্যালয়ের মধ্যে (১) ঢাকা বিভাগীয় কার্যালয়, সাংবাদিক আবাসিক এলাকা, মিরপুর, ঢাকা, (২) গাজীপুর কার্যালয়, টঙ্গী ইস্তোমা মাঠ সংলগ্ন, টঙ্গী, গাজীপুর কার্যক্রম চালু আছে। এবার পত্রিকার যুগ পূর্তী উপলক্ষ্যে চুয়াডাঙ্গা কার্যালয়, মনির টাওয়ার, জেলা নির্বাচন ও পাসপোর্ট অফিসের সামনে, চুয়াডাঙ্গায় ১০ই ফেব্রুয়ারি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে।।

শনিবার ১০ ফেব্রুয়ারি ২০২৪ইং তারিখে চুয়াডাঙ্গার প্রবীণ ও গুণী সাংবাদিকগণের সমন্বয় এবং চুয়াডাঙ্গা প্রেসক্লাবের ‘টিম নাইনটিন’ এর সহযোগিতায় ‘দৈনিক আমাদের সংবাদ’ চুয়াডাঙ্গা কার্যালয়ের শুভ উদ্বোধন ঘোষণা করেন আঞ্চলিক সংবাদপত্র পরিচালকদের আইকন, দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক ও প্রকাশক, বাংলাদেশ সাংবাদিক সমিতি- চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের একাধিকবারের সাবেক সভাপতি / সাধারণ সম্পাদক সরদার আল আমিন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে বলেন, শুরুতে যখন দৈনিক আমাদের সংবাদ পত্রিকার সম্পাদক রুহুল আমিন রতন স্বাগত বক্তব্যে সুন্দরভাবে কথাগুলো বলছিলো আমি শুনছিলাম ‘সমাজের দায়িত্ব পালনে দৃঢ় প্রত্যয়, আমি মনে করি দৃঢ় প্রত্যয়টাকে একিভূক্ত করতে হবে’। যদি নিজেকে উজ্জ্বলতা ও উৎকর্ষতা মেলে ধরতে হয় তাহলে নিজের জায়গায় লক্ষ্য বস্তুটাকে টার্গেট করতে হবে। যদি আমরা পুরো মেধাটাকে একটি জায়গায় কাজে লাগায় তাহলে ওই জায়গা থেকে অনেক বড় শক্তি উৎপন্ন করা সম্ভব। নিজের মেধা, শক্তি ও টিমকে পত্রিকার পিছনে যদি একিভূক্ত করা যায় তাহলে এগিয়ে যাওয়া সহজ হবে। চলার পথে হঠাৎ থেমে যাওয়া মানেই ব্যর্থতা নয়, সেটা হচ্ছে আমি যতোটুকু পথ হেঁটেছি সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই আরো গতিশীলতায় এগুতে পারাটাও লক্ষ্য হওয়া উচিত। আজকে রুহুল আমিন রতন সেই লক্ষ্যবস্তু নিয়েই ঘুরে দাঁড়ানোর এক প্রত্যয় নিয়েছে।


আমার চুয়াডাঙ্গা প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক বিপুল আশরাফ অল্প কথায় দারুন কথা বলেছেন, আসলে সাংবাদিকতা করতে এসে আমি যদি নিজেকে বেশী বেশী মনে করি অথবা ভাবি তাহলে সমাজ আমাকে বেশী বেশী দেবে না, সমাজের সাথে মিশে তুমি যদি সমাজের জন্য কিছু করতে বা দিতে পারো তাহলে সমাজ তোমাকে মূল্যায়ন করবে। কারণ সমাজকে দিলে তা কখনোই সমাজ অস্বীকার করে না।
এছাড়া সাংবাদিক নেতা শাহ আলম সনি, ফাইজার চৌধুরী, কামরুজ্জামান চাঁদ সহ অনেকে অল্প কথায় যে গুরুত্বপূর্ণ কথাগুলো উপস্থাপন করেছে তা মূল্যবান কথা। আমরা সত্যিই কথাগুলো শুনে অভিভূত হয়েছি।
আমি মনে করি একটি জেলা থেকে যদি অনেকগুলো সংবাদপত্র প্রকাশ হই তাহলে প্রত্যেকটি সংবাদপত্রই একটি করে সহযোদ্ধা হই। একজন আরেকজনকে সহযোদ্ধা হিসেবে কাছে পাই, তাহলে প্রত্যেকটি সংবাদপত্রই একটা করে সহযোদ্ধা হয়। একজন আরেকজনকে সহযোদ্ধা হিসাবে পাই, আমরা একে অপরকে সাথে নিয়ে এগিয়ে যাওয়া যায় তাহলে সেই সমাজের পরিবেশ সুন্দর হতে বাধ্য। আমার সহযোদ্ধা রতনকে বলবো নিজেকে নিংড়ে দিতে হবে সমাজের উন্নয়নে, সমাজ নিজেকে দাঁড় করিয়ে দেবে। আর যদি কোন সংকটে পড়ো তাহলে সমাজই দেখবে। আমি মনে করি অনেক দিনের পথ চলা হয়েছে রতনের, ১২ বছর অর্থাৎ একযুগ পেরিয়ে এসেছে। কিন্তু কর্ম জীবনের জন্য সফলতা পেতে হলে এটা খুবই অল্প সময়। কেএফসি’র পরিচালক জীবনের শেষপ্রান্তে এসে সফলতা পেয়েছিলেন। সেহেতু নিজেকে সাহস রেখে সামনের দিকে এগুতে হবে চুয়াডাঙ্গার সাংবাদিক সমিতি, চুয়াডাঙ্গা প্রেসক্লাব “টিম নাইনটিন” তোমার পাশে আছে সবসময়। দৈনিক আমাদের সংবাদের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে ফিতা কাটার মাধ্যমে শুভ উদ্বোধন ঘোষণা করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সাধারণ সম্পাদক কামরুজ্জামান চাঁদ, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের শক্তিশালী সদস্য সাংবাদিক নেতা শাহ আলম সনি, ফাইজার চৌধুরী, আহাদ আলী মোল্লা, ইসলাম রকিব, আতিয়ার রহমান, আবুল হাসেম, খাইরুজ্জামান সেতু, চিত্তরঞ্জন সাহা চিতু, জহির রায়হান, পলাশ উদ্দীন প্রমুখ।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আজিজ অফসেট প্রিন্টিং প্রেসের পরিচালক মেহের আলি, চুয়াডাঙ্গা জেলা ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন-উর-রশিদ, মনির টাওয়ারের পরিচালক মনিরুজ্জামান মনির প্রমুখ।
মধ্যাহ্নভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের কার্যক্রম সমাপ্তি ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়