তারাগঞ্জ উপজেলা জাসদ স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন করায় মৌন সমলোচনার ঝড়

আগের সংবাদ

বাঁশখালীতে নৌকার প্রচারণায় মাঠে নেমেছে কাথরিয়ার জাহাঙ্গীর

পরের সংবাদ

দৌলতপুরে চোরকে পাকড়াও করে স্বর্ণালংকার, নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩ , ১১:২১ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৭, ২০২৩ , ১১:২১ পূর্বাহ্ণ

দৌলতপুর থানার চৌকস পুলিশ টিম আবারো সফল অভিযান চালিয়ে চুরি যাওয়া স্বর্ণালংকার নগদ অর্থ এবং মোবাইলসহ উদ্ধার করে চোর চক্রসহ থানায় সোপার্দ করলেন।

মানিকগঞ্জের দৌলতপুরে  ১৯ ডিসেম্বর দুপুরে একটি পরিবার শিবালয় থানাধীন জাফরগঞ্জ হরি সভায় নাম যজ্ঞ অনুষ্ঠানে যায়। একই দিনে  বিকালে বাদী ও তার পরিবারের লোকজন তাদের বসত বাড়ীতে এসে দেখে যে, তার বসত ঘরের দরজা ভাংগা। বাদী তাৎক্ষনিক ভাবে ঘরের ভিতরে প্রবেশ করে দেখে যে, ঘরে  থাকা ষ্টিলের আলমারির তালা ভেঙ্গে নগদ টাকাসহ, একটি এনড্রোয়েড মোবাইল ফোন, ০৩ টি স্বর্ণের আংটি , একটি ইমিটেশন আংটি, একটি রুপার কোমড়ের বিছা, ০২ জোড়া নুপুর, ০৩ টি হাতের বাজু, ০১ টি  ব্রেসলেট, একটি চেইন চুরি হয়েছে। চুরি যাওয়া স্বর্নালংকার ও রৌপ্য অলংকার, মোবাইল ফোনসহ নগদ টাকা সর্বমোট মূল্য ৮৪,৭০০/- টাকা। বাদী পরে জানতে পারে যে, একই তারিখ বিকাল বেলায় তার প্রতিবেশী বিল্টু চক্রবর্তীর বাড়ীতেও চুরি হয়েছে। এ বিষয়ে বাদীর অভিযোগের ভিত্তিতে অফিসার ইনচার্জ দৌলতপুর থানা, মানিকগঞ্জ অজ্ঞাত নামা চোর/চোরদের বিরুদ্ধে সূত্রোক্ত মামলাটি  করেন।
মামলাটি করার পর মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মাদ গোলাম আজাদ খান, পিপিএম- বারসহ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুজন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস্) ইমতিয়াজ মাহবুব এর নিকট হতে প্রাপ্ত দিক নির্দেশনা এবং শিবালয় সার্কেল, মানিকগঞ্জ এর অতিরিক্ত পুলিশ সুপার মারুফা নাজনীন এবং দৌলতপুর থানার অফিসার ইনচার্জ সুমন কুমার আদিত্য, পুলিশ পরিদর্শক তদন্ত রনজিৎ সাহার সার্বিক সহযোগিতায় মামলার তদন্ত কর্মকর্তা এস আই নিঃ/ মনোরঞ্জন সরকার, এস আই নিঃ/ মোঃ রোস্তম আলী, এ এস আই নিঃ/ মোঃ আকবর আলীসহ ফোর্সদেও সমন্বয়ে গঠিত চৌকস অভিযানিক টিম উক্ত সিঁধেল চুরি মামলার রহস্য উদঘাটনের লক্ষে সোর্স নিয়োগ করে অক্লান্ত পরিশ্রম করে মামলা রুজুর দিনই মামলার ঘটনাস্থলে হাজির  হয়ে তথ্য সংগ্রহ করেন।

বাদীসহ ঘটনাস্থলের আশপাশের লোকজনদের মামলার ঘটনা সংক্রান্তে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন।  জিজ্ঞাসাবাদে জানতে পারেন মামলার ঘটনার তারিখ হইতে ঘটস্থলের আশপাশে আইনের সহিত সংঘর্ষে জড়িত শিশু ১। বাধন সরকার (১৬) এবং ২। মোঃ আকাশ মিয়া (১৬) দ্বয়কে সন্দেহজনক ঘোরাফেরা করতে দেখা গেছে। তদন্তকারী অফিসার উক্ত তথ্যের ভিত্তিতে সংগীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করে আইনের সহিত সংঘর্ষে জড়িত শিশু বাধন সরকার (১৬) কে আটক করে  জিজ্ঞাসাবাদ করলে সে ঘটনার সহিত জড়িত আছে মর্মে স্বীকার করে। আইনের সহিত সংঘর্ষে জড়িত শিশু বাধন সরকার (১৬) কে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে ঘটনার সহিত ও  আইনের সহিত সংঘর্ষে জড়িত আরও এক শিশু মোঃ আকাশ শেখ (১৬) জড়িত আছে মর্মে স্বীকার করে। বাধন সরকার  এর কাছে চুরি করা কি কি মালামাল আছে জিজ্ঞাসাবাদ করলে আইনের সহিত সংঘর্ষে জড়িত শিশু বাধন সরকার এর স্বীকারোক্তির ভিত্তিতে তার পিতার পশ্চিম দুয়ারী চৌচালা টিনের বসত ঘরের শয়ন চৌকির তোষকের নিচ হতে  চুরি যাওয়া এনড্রোয়েড মোবাইল ফোন, মূল্য  ১৭,৫০০/- (সতের হাজার পাঁচশত) টাকা উদ্ধার পূর্বক স্থানীয় লোকজনদের মোকাবিলায় জব্দ তালিকা মূলে জব্দ করেন। পরবর্তীতে আইনের সহিত সংঘর্ষে জড়িত শিশু বাধন সরকার (১৬) কে সংগে নিয়ে অভিয়ান পরিচালনা করে  আইনের সহিত সংঘর্ষে জড়িত শিশু মোঃ আকাশ শেখ (১৬) কে আটক করেন। আইনের সহিত সংঘর্ষে জড়িত শিশু মোঃ আকাশ শেখ কে জিজ্ঞাবাদ করে  তার স্বীকারোক্তি মোতাবেক আসামী মোঃ নীলচান শেখ (৪৫)  শয়ন চৌকির তোষকের নিচ হতে নীলচান শেখের নিজ হাতে বাহির করে দেওয় মতে, একটি স্বর্নের বক্স আংটি, যার  ওজন ০৪ আনা, মূল্য অনুমান ২৪,৫০০/  টাকা। একটি লেডিস আংটি, যাহার ওজন ০১ আনা, ০১ রতি, ০৪ পয়েন্ট, মূল্য অনুমান ৭৫৫০/  টাকা।  একটি বেবী স্বর্নের আংটি, যার ওজন ০৩ রতি ০৩ পয়েন্ট, মূল্য  অনুমান ৩৪০০/-  টাকা।  একটি রুপার  কোমড়ের বিছা,যার ওজন  ০৩ ভরি, মূল্য  অনুমান  ৪,০০০/-  টাকা। এক জোড়া পায়ের রুপার নূপুর, যার ওজন ০৪  ভরি ০২ আনা  ০৩ রতি,  মূল্য অনুমান ৫৫০০/-  টাকা।  ০৩ (তিন) টি হাতের রুপার বাজু, যার ওজন ০১  ভরি, ০৩ আনা, মূল্য অনুমান ১৫০০/-টাকা। একটি রুপার হাতের ব্যাসলেট, যার ওজন ০৭ আনা, ০৫ রতি, মূল্য অনুমান ১০০০/-  টাকা। একটি রুপার চেইন, যার ওজন ১২ আনা, মূল্য অনুমান ১২০০/-  টাকাসহ  নগদ ৮৫০০/- টাকা। সর্বমোট ৫৭১৫০/ (সা টাকা উদ্ধার পূর্বক  জব্দ তালিকা মূলে জব্দ করে হেফাজতে নেন। অদ্য ইং ২৭/১২/২৩ ইং মামলা সংক্রান্তে আইনের সাথে সংঘর্ষে জড়িত শিশু ১। বাধন সরকার (১৬), ২। মোঃ আকাশ শেখ (১৫) ও আসামী ৩। মোঃ নীলচান শেখ (৪৫) গনদের বিজ্ঞ আদালতে  সোপর্দ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়