৩০ হাজার মানুষের ৫৩ বছর ধরে সাঁকোই ভরসা

আগের সংবাদ

বাঁশখালীতে নৌকা মোস্তাফিজ, ঈগল মুজিবুর, ট্রাক লিটন

পরের সংবাদ

দৌলতপুর মতিলাল ডিগ্রী কলেজে  শুক্রবার  ইনকোর্স পরীক্ষায় অতিরিক্ত অর্থ নেওয়ার অভিযোগ শ্রেণী শিক্ষকের বিরুদ্ধে 

প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩ , ১১:০৯ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ১৮, ২০২৩ , ১১:২০ পূর্বাহ্ণ
মানিকগঞ্জের দৌলতপুরে সরকারি মতিলাল ডিগ্রী  কলেজে ডিগ্রি ইনকোর্স পরীক্ষা নেওয়া হচ্ছে শুক্রবার  ও শনিবার  সাথে নেওয়া হচ্ছে অতিরিক্ত  টাকা।
সরে জমিনে ঘুরে দেখা যায় গত ১৫ ডিসেম্বর শুক্রবার মতিলাল ডিগ্রি কলেজ ছাত্র ছাত্রীরা পরীক্ষা দিচ্ছে। এবিষয়ে শিক্ষার্থীদের কাছে জানতে চাইলে তারা বলেন আমাদের ফোন করে অফিসে আসতে বলছে এবং আগে পরীক্ষা না দেওয়ার ৫০০ টাকা দিয়ে প্রবেশ পত্র ধরিয়ে দিয়েছে। টাকা না দিলেই বলছে তোমরা বোর্ড পরীক্ষা দিতে পারবে না।
এবিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী সুমি আক্তারের    স্বামী মোঃ বুলবুল হোসেন বলেন আমার স্ত্রী ৬ মাসের অন্তঃসত্ত্বা। পরীক্ষায় দায়িত্ব পালন কারী শিক্ষক  তফিজ উদ্দিন কে আমি আমার স্ত্রীর অসুবিধার কথা বললে সে আমার সাথে অশালীন ভাষায় কথা  বলে এবং বলে তোমার স্ত্রীকে নিয়ে আসো। আমি আমার স্ত্রীকে পরীক্ষা দিতে  আনলে তিনি আমার কাছে অতিরিক্ত অর্থ দাবী করে।আমি অতিরিক্ত টাকার রশিদ চাইলে তিনি আমার উপর ক্ষিপ্ত হয়ে উঠে। আমি এই স্যারের তদন্তের মাধ্যমে সঠিক বিচার চাই।
এ বিষয়ে পরীক্ষার দায়িত্ব পালনকারী শিক্ষক   মোঃ তফিজ উদ্দিনকে প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের সংবাদ প্রকাশ না করার জন্য বিভিন্নভাবে অনুরোধ করেন। তাকে শুক্রবার ও শনিবার পরীক্ষা নেওয়ার কথা বললে তিনি কোন উত্তর সদউত্তর দিতে পারেননি। ভুক্তিভোগী শিক্ষার্থীর স্বামীর সাথে খারাপ আচারনের বিষয়ে জানতে চাইলে তিনি বিভিন্ন এলোমেলো উত্তর দেন।
এবিষয়ে কলেজের অধ্যক্ষ সত্যজিৎ দত্ত বলেন শুক্রবার ও শনিবার ডিগ্রি ইনকোর্স পরীক্ষা নেওয়া ঠিক হয়নি। এরপর আর নেওয়া হবে না।  আর অতিরিক্ত  অর্থ নেওয়া বিষয়ে বলেন আমার কলেজের শিক্ষক মোঃ তফিজ উদ্দিন যদি অতিরিক্ত টাকা নিয়ে থাকে তাহলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এবিষয়ে তিনি সাংবাদিকদের নিউজ না করার অনুরোধ করেন।।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়