নির্বাচনে যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম

আগের সংবাদ

নির্বাচনে সবার সাথে খেলে জিততে চাই, বিএনপি চায় পালাতে

পরের সংবাদ

নাটোর-৪ আসনের উপনির্বাচন ১১ অক্টোবর

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩ , ১:৪০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২৩ , ১:৪০ অপরাহ্ণ

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুসের মৃত্যুতে শূন্য হওয়া নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ আগামী ১১ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশন সভা শেষে এ তথ্য জানান ইসি সচিব মো. জাহাংগীর আলম।

তিনি বলেন, ২৩তম কমিশন সভায় নাটোর-৪ আসনের উপনির্বাচনের তফসিল দেয়া হয়েছে। তফসিল অনুযায়ী আগামী মাসের ১১ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপনির্বাচন ব্যালট পেপারের মাধ্যমে অনুষ্ঠিত হবে। তবে এবার ভোটকেন্দ্রে থাকেছে না সিসি ক্যামেরা।

এর আগে, গত ৩ সেপ্টেম্বর সংসদ সচিবালয়ের সচিব কেএম আব্দুস সাত্তারের সই করা গেজেটে বলা হয়, জাতীয় সংসদের সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুস গত ৩০ আগস্ট মৃত্যুবরণ করায় নাটোর-৪ আসনটি শূন্য হয়েছে।

এদিকে সংবিধান অনুযায়ী, সংসদের কোনো আসন শূন্য হলে তার নব্বই দিনের মধ্যে নির্বাচন কমিশনকে নির্বাচন সম্পন্ন করার বাধ্যবাধকতা দেয়া হয়েছে। এরইমধ্যে শূন্য ঘোষণার গেজেট ইসিতেও পৌঁছেছে বলে জানা গেছে। গত ৩০ আগস্ট আসনটি শূন্য হওয়ায় পরবর্তী নব্বই দিন ধরলে এই আসনে উপ-নির্বাচন সম্পন্ন আগামী ২৭ নভেম্বরের মধ্যে সম্পন্ন করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়