শেখ ফজলুল হক মনির ৮৫তম জন্মদিন আজ

আগের সংবাদ

ফের বাড়তে পারে সোনার দাম

পরের সংবাদ

নোয়াখালীতে নৌকার প্রার্থীসহ ১৮ জনের মনোনয়নপত্র বাতিল

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩ , ৬:০৭ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৪, ২০২৩ , ৬:০৭ পূর্বাহ্ণ

ঋণখেলাপির দায়ে নোয়াখালী-৩ (বেগমগঞ্জ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত ও বর্তমান সংসদ সদস্য মামুনুর রশিদ কিরনসহ মোট ১৮ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

 

রোববার (৩ ডিসেম্বর) দুপুর ২টার দিকে নোয়াখালী-৩ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত ও বর্তমান সংসদ সদস্য মামুনুর রশিদ কিরনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

জানা গেছে, নোয়াখালী-৬টি আসনে মোট ৫৫ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। উল্লেখিত ওই দুজনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে ১৮ জনের মনোনয়ন বাতিল হয়। এ ৬টি আসনে বৈধ প্রার্থী হলেন ৩৭ জন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, ঋণখেলাপিসহ বিভিন্ন ত্রুটি থাকায় যাচাই-বাছাই শেষে ১৮ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাতিলকৃত ব্যক্তিদের আপিল করার সুযোগ রয়েছে।

এর আগে, নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর উপজেলা) আসনে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা। ঋণখেলাপির দায়ে রোববার (৩ ডিসেম্বর) দুপুরে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আবদুল মান্নানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়