রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা নিজস্ব প্রতিবেদক

আগের সংবাদ

কুড়িয়ে পাওয়া ৭ লাখ টাকা ফিরিয়ে দিয়ে নজির স্থাপন

পরের সংবাদ

নৌকার প্রার্থী ড. শাম্মীর মনোনয়ন বাতিল

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩ , ১২:০৭ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৪, ২০২৩ , ১২:০৭ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার নাগরিকত্ব থাকায় বরিশাল-৪ (মেহেন্দিগঞ্জ-হিজলা) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও দলের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

সোমবার (৪ ডিসেম্বর) বিকেল সোয়া ৩টায় এ ঘোষণা দেন তিনি।

 

আসনটিতে তিনজন প্রার্থীর মধ্যে মুক্তিজোটের মো. আসাদুজ্জামানের মনোনয়ন ফরম বাতিল হয়েছে। আর পঙ্কজ দেবনাথ ছাড়াও বৈধ দুই প্রার্থী হলেন- জাতীয় পার্টির মো. মিজানুর রহমান এবং মুক্তিজোটের আরেক প্রার্থী হৃদয় ইসলাম চুন্নু।

 

রিটার্নিং কর্মকর্তার আদেশ আপিলেও বহাল থাকলে বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত পঙ্কজ দেবনাথ হতে যাচ্ছেন বরিশাল-৪ আসনের শক্তিশালী প্রার্থী। এই আসনে আওয়ামী লীগের বিকল্প কোনো প্রার্থীও নেই।

 

এর আগে রোববার মনোনয়ন যাছাই-বাছাইকালে শাম্মী আহমেদকে অস্ট্রেলিয়ার নাগরিক দাবি করে তার প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন করেন স্বতন্ত্র প্রার্থী ও বরিশাল-৪ আসনের বর্তমান এমপি পঙ্কজ দেবনাথ।

 

অপরদিকে পরিবহন ব্যবসায় আয়কর বকেয়ার অভিযোগ তুলে পঙ্কজ দেবনাথের মনোনয়নন বাতিলের দাবি করেন ড. শাম্মী। এ নিয়ে দুপক্ষের যুক্তি উপস্থাপনের পর রিটার্নিং কর্মকর্তা সোমবার আদেশের দিন ধার্য করেন। আজ বিকেলে তিনি ড. শাম্মীর মনোনয়ন বাতিল এবং পঙ্কজ দেবনাথকে বৈধ প্রার্থী বলে ঘোষণা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়