সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ, শতাধিক পর্যটক আটকা

আগের সংবাদ

লালমনিরহাট হানাদার মুক্ত দিবস আজ

পরের সংবাদ

পঞ্চগড় সীমান্ত থেকে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ , ৬:৩৭ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩ , ৬:৩৭ পূর্বাহ্ণ

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচারের সময় ২০টি স্বর্নের বার উদ্ধার করেছে বিজিবি। ভারতে পাচারের উদ্দেশ্যে স্বর্নের বারগুলো সীমান্ত এলাকায় নেওয়া হয়েছে বলেও ধারণা বিজিবির।

 

মঙ্গলবার (৫ ডিসেম্বর) মঙ্গলবার রাত ৭টায় প্রেস ব্রিফিং এর মাধ্যমে জানান পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল যুবায়েদ হাসান। এ সময় বিজিবির সহকারী পরিচালক মেজর রিয়াদ, ক্যাম্প কমান্ডার সুবেদার ফারুক হোসাইনসহ বিজিবি সদস্যরা উপস্থিত ছিল।

লেফটেন্যান্ট কর্নেল যুবায়েদ হাসান জানান, মঙ্গলবার সকাল সাড়ে ১১টার সময় উপজেলার ধামোর ইউনিয়নের গিরাগাঁও সীমান্তের রমজান পাড়া এলাকার ৪১০ নং মেইন পিলার এলাকা থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

তিনি আরও জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে গোপন সোর্সের দেওয়া তথ্যে সীমান্তের কাছাকাছি রমজান পাড়া এলাকায় গিরাগাঁও ক্যাম্পের বিজিবি সদস্যরা বিশেষ টহল দেয়। এ সময় সীমান্ত সংলগ্ন ধানখেতে কয়েকজনকে সন্দেহ হলে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকতেই পালিয়ে যায় তারা। পরে খেত থেকে একটি কাপরের ব্যাগ থেকে ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এ চক্রটি বড় ধরনের একটি চোরাচালান চক্রের সঙ্গে জড়িত থাকতে পারে বলেও ধারণা করছে বিজিবি।

এদিকে মঙ্গলবার দুপুরে গিরাগাঁও বিজিবি ক্যাম্প পরিদর্শন করেছেন বিজিবির ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার হাফিজুর রহমান।

উল্লেখ্য, এর আগে গত ১৭-১৯ সেপ্টেম্বর পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া সীমান্ত এলাকা থেকে ২২ কেজি ২৯ গ্রাম ওজনের ২২টি স্বর্ণের বার উদ্ধার ও জুয়েল নামে এক চোরাকারবারিকে আটক করে বিজিবি নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের ঘাগড়া ক্যাম্পের সদস্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়