ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষ, নিহত কমপক্ষে ১৫

আগের সংবাদ

ঢাকার সঙ্গে চট্টগ্রাম-সিলেটের ট্রেন চলাচল বন্ধ

পরের সংবাদ

পর্যটকদের সেন্টমার্টিন ছাড়ার নির্দেশ, শনিবার থেকে জাহাজ চলাচল বন্ধ

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩ , ১২:২৮ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৩, ২০২৩ , ১২:৩০ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন দ্বীপ ভ্রমণে যাওয়া পর্যটকদের বৈরী আবহাওয়ার কারণে সোমবার বিকেল তিনটার মধ্যে ফিরে আসার নির্দেশনা দিয়েছে উপজেলা প্রশাসন। ইতোমধ্যে এই নির্দেশনার কথা জানিয়ে দ্বীপে মাইকিংক করেছে। পাশাপাশি মঙ্গলবার (২৪ অক্টোবর) থেকে টেকনাফ-সেন্টমার্টিন পথে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নৌযান চলাচল বন্ধ থাকবে।

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি সামান্য উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। এই নিম্নচাপের প্রভাবে সেন্টমার্টিনের আবহাওয়া এখন গুমোট হয়ে আছে। সাগর ক্রমেই উত্তাল হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় লোকজন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, আবহাওয়া অধিদপ্তরের ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় মঙ্গলবার থেকে সেন্টমার্টিনগামী জাহাজ, স্পিডবোট, কাঠের বোট বা যেকোনো জলযান চলাচল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছে। সেন্টমার্টিন দ্বীপে অবস্থানরত সব পর্যটকদের দ্বীপ ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে। ইতোমধ্যে সেন্টমার্টিনে মাইকিং করে দ্বীপের সবাইকে সতর্ক করা হচ্ছে।

বিআইডব্লিউটিএ সূত্র জানায়, টেকনাফের দমদমিয়া জেটিঘাট থেকে সকাল সাড়ে ৯টার দিকে কেয়ারি সিন্দাবাদে ১৮০, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইনে ২৭২ ও এমভি বার আউলিয়ার ৭২৭ জন পর্যটক সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে গেছেন। জাহাজগুলো দুপুর ১টার মধ্যে সেন্টমার্টিন জেটিতে পৌঁছায়। গতকাল রোববার বেড়াতে গিয়ে রাতযাপনের জন্য ছিলেন প্রায় সাড়ে তিন শতাধিক পর্যটক।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, প্রশাসনের নির্দেশে ইউনিয়ন পরিষদ ও বিচ কর্মীদের সমন্বয়ে সেন্টমার্টিন দ্বীপে মাইকিং করার পাশাপাশি হোটেল-মোটেল ও রিসোর্টগুলোতে নির্দেশনা পৌঁছানোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

দ্বীপের আবহাওয়া সম্পর্কে ইউপি চেয়ারম্যান বলেন, গতকাল রাত থেকে খুব বৃষ্টি হয়েছে। আবহাওয়া এখন এক ধরনের গুমোট হয়ে আছে। সাগর ধীরে ধীরে উত্তাল হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়