সাভারে মাদক বিক্রয়ে বাধা দেওয়ায় যুবককে ছুরিকাঘাত

আগের সংবাদ

বাহারচড়া উপ-নির্বাচনে আলোচনার শীর্ষে করিম ভান্ডারী

পরের সংবাদ

পাবনার ভাঙ্গুড়ায় এক রাতের ব্যবধানে বেড়েছে পেঁয়াজের দাম

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪ , ৮:৩৫ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৯, ২০২৪ , ৮:৩৫ পূর্বাহ্ণ

পাবনার ভাঙ্গুড়া উপজেলার বাজারে সরবরাহ কমে যাওয়ায় এক রাতের ব্যবধানে দেশি পেঁয়াজ কেজিপ্রতি বেড়েছে ৫ থেকে ১০ টাকা। পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা বলছেন, সরবরাহ কমে যাওয়ায় দাম বাড়ছে দেশি পেঁয়াজের। এতে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।

সোমবার (২৯ জানুয়ারি) উপজেলার শরৎনগর ও ভাঙ্গুড়া বাজারে গিয়ে দেখা যায়, দেশি পেঁয়াজ ৭৫ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। গতকাল রোববার যেই পেঁয়াজ ৬৫ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

পেঁয়াজ কিনতে আসা হাফিজ আল-আফ্রিদী বলেন, গত সপ্তাহে ৬৫ টাকা কেজি দরে দেশি পেঁয়াজ কিনেছি। গতকালকেও পেঁয়াজের দাম কম ছিল। এক রাতের ব্যবধানে কেজিতে ৫ থেকে ১০ টাকা দাম বেড়েছে।আমরা খেটে খাওয়া মানুষ কিভাবে চলব ভেবে পাচ্ছিনা। প্রতিটি জিনিসের দাম বাড়লেও আমাদের মজুরি বাড়ে না।’

উপজেলার ভাঙ্গুড়া বাজারের খুচরা পেঁয়াজ বিক্রেতা নাসির উদ্দিন সরদার বলেন, ‘আমরা খুচরা বিক্রেতারা ৭২ টাকা কেজি পেঁয়াজ কিনে ৭৫ টাকা কেজি দরে বিক্রি করছি। শুনতেছি দেশি পেঁয়াজের সরবরাহ কমে আসতেছে। তাই দাম বাড়ছে।’

উপজেলার পাইকারি পেঁয়াজ বিক্রেতারা জানিয়েছেন, ‘দেশি পেঁয়াজের সরবরাহ কমে গেছে। তাই মোকামেই দাম বেশি। এরপর গাড়ি ভাড়া আছে। আমরা কেজিপ্রতি দুই এক টাকা লাভ রেখে বিক্রি করে থাকি। আবার কম দামে কিনতে পারলে কম দামেই বিক্রি করে থাকি। তবে ভারত থেকে পেঁয়াজ আমদানি হলে দাম আরও কমে আসবে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়