গাঁজাসহ স্বামী-স্ত্রী আটক

আগের সংবাদ

চোরাই মালামালসহ পৌর কাউন্সিলর গ্রেপ্তার

পরের সংবাদ

বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশে স্বাধীনতা এসেছে: মনোজ কুমার

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩ , ২:০৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২৩ , ২:০৩ অপরাহ্ণ

ভারতের সহকারী হাইকমিশনার মনোজ কুমার বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশে স্বাধীনতা এসেছে। মুক্তিযুদ্ধের লক্ষ্য, চেতনা, আদর্শ ও ইতিহাস নতুন প্রজন্মকে মনে রাখতে হবে, মূল্যায়ন করতে হবে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাতে রংপুর শিল্পকলা একাডেমিতে জয়সালমার বিটের সাংস্কৃতিক উৎসবে তিনি এসব কথা বলেন। ভারতীয় সহকারী হাইকমিশন রাজশাহী ও রংপুর সিটি করপোরেশন এই উৎসবের আয়োজন করে।

ভারতীয় সহকারী হাইকমিশনার বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সংস্কৃতি, ঐতিহ্য, ভাষার মিল রয়েছে। বাংলাদেশ ভারতের শুধু প্রতিবেশী দেশ না, এগিয়ে চলার বন্ধুও। তাই আসন্ন জি-২০ সম্মেলনে ভারত বাংলাদেশকে অতিথি রাষ্ট্র হিসেবে আমন্ত্রণ জানিয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের পরিচালক ফজলুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক মোজাম্মেল হক রাসেল, রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র তৌহিদুল ইসলাম প্রমুখ।

পরে সাংস্কৃতিক উৎসবে রংপুর অঞ্চলের শিল্পীরা ভাওয়াইয়া পরিবেশন করেন। মনোমুগ্ধকর পরিবেশনার মধ্য দিয়ে দর্শক মাতিয়ে তোলেন ভারতের রাজস্থান থেকে আসা জয়সালমার বিটের এক ঝাঁক শিল্পী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়