লণ্ডভণ্ড কারিনার বাড়ি

আগের সংবাদ

অতীতের মতো ভবিষ্যতেও পীরগঞ্জের মানুষের কল্যাণে কাজ করে যাবো—স্পিকার

পরের সংবাদ

বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ১১ বসতঘর পুড়ে ছাই ক্ষয়ক্ষতি ৫০ লক্ষাধিক টাকা

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩ , ১১:০৪ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১৩, ২০২৩ , ১১:০৪ পূর্বাহ্ণ
চট্টগ্রামের বাঁশখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে, এতে অন্তত ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পারিবারিক সুত্রে জানা গেছে।
১২ নভেম্বর (রবিবার) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে উপজেলার খানখানাবাদ ইউপির ১ নং ওয়ার্ডের আমিরুজ্জমান চৌধুরীর পুরাতন বাড়ীতে এই ঘটনা ঘটেছে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পার্শ্ববর্তী সরওয়ার আলমের গ্যাসের চুলা থেকে এই অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়, ক্ষতিগ্রস্থ ঘর গুলো বাঁশের বেড় ও টিনের ছাউনিযুক্ত ছিলো, আগুনের লেলিহান মুহূর্তেই ছড়িয়ে পড়ায় ১ টি গোয়াল ঘরসহ ১২ পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থরা হলেন, মোঃ সরওয়ার আলম, আবু তালেব, জয়নাল আবেদীন, মোঃ করিম, বদি আহমদ, হাফেজ মোঃ আলমগীর,মাহবুব আলম, মোঃ সদ্দাম হোসেন, মোঃ লোকমান, মোঃ জালাল উদ্দিন, আহমদ কবির, জেয়াবুল হোসেন, জাহাঙ্গীর আলম।
খানখানাবাদ ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন হায়দার বলেন, অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক স্থানীয় লোকজন নিয়ে আমি ঘটনাস্থলে যাই, ক্ষতিগ্রস্থদের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। আমি তাদের নাম ঠিকানা ও ক্ষতির পরিমাণসহ তালিকা তৈরি করে উপজেলা প্রশাসনে জমা দেয়া হবে। তবে আমি ব্যক্তিগত ভাবে তাদের কিছু শুকনো খাবার দিয়েছি।
এবিষয়ে বাঁশখালী ফায়ার সার্ভিস ডিফেন্সের মোশাররফ হোসেন জানান, সরকারি ৯৯৯ -এ কল দেয়াতে সেখান থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়, আমরা যাওয়ার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে, তবে আমাদের রিপোর্টে ক্ষতিগ্রস্থদের মধ্যে  ৯ জনের নাম পেয়েছি, ক্ষয়ক্ষতির পরিমাণ সংক্রান্তে তদন্তাধীন আছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ এলাকাটি সরেজমিনে পরিদর্শন করা হয়েছে, ৮ টি বসতঘর পুড়েছে, তন্মধ্যে ৪ টি আংশিক ক্ষতি হয়েছে, আর ৪ টি বসতঘর পুরোপুরিই পুড়ে গেছে। তাঁদেরকে প্রাথমিক ভাবে শীতবস্ত্র (কম্বল) এবং শুকনো খাবার দিয়েছি, পরবর্তীতে আরো সহযোগিতা করা হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়