কবিতাঃ"অসত্যর ছায়া"

আগের সংবাদ

ডিজিএফআই’র পরিচয়ে অপরাধ বিচিত্রার সম্পাদককে হত্যার হুমকি: কে এই উম্মাদ সালাম?

পরের সংবাদ

বাঁশখালীতে প্রচারণায় ব্যাপক সাড়া পেয়েছে নৌকা

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩ , ১১:৫০ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৪, ২০২৩ , ১১:৫০ পূর্বাহ্ণ
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের ন্যায় চট্টগ্রামের বাঁশখালীতেও প্রার্থীদের প্রচার প্রচারণায় সরগরমে নির্বাচনী মাঠ, এরই মধ্যে প্রচারণায় সাধারণ ভোটারদের মাঝে ব্যাপক পেয়েছে নৌকা।
২৪ ডিসেম্বর বাঁশখালী উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সরকার দলীয় প্রতীক নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা যার যার মতো করে চালিয়ে যাচ্ছে ব্যাপক প্রচার প্রচারণা, এরইমধ্যে উপজেলার বিভিন্ন এলাকার ভোটারদের মধ্যে ব্যাপক সাড়া পেয়েছে নৌকা। গ্রামে গঞ্জে, দোকানপাট ও এলাকা জুড়ে সাধারণ ভোটারদের মধ্যে চলছে নৌকার আলোচনা। উপজেলার পুকুরিয়া, সাধনপুর, বৈলছড়ী, কালীপুর, খানখানাবাদ, কাথরিয়া, বাহারচড়া, সরল, গণ্ডামারা, শীলকূপ, পৌরসভা, জলদি, চাম্বল, শেখেরখীল, ছনুয়া, পুঁইছড়িসহ বিভিন্ন ঘুরে বেশ কিছু ভোটারের সাথে প্রতিবেদকের কথা হয়, এতে সাধারণ ভোটারদের মাঝে ব্যাপক আলোচনা চলছে নৌকার। কেউ কেউ বলছে নতুনের চেয়ে পুরান অনেক ভালো হবে। বাঁশখালীর অসমাপ্ত কাজ গুলো সমাপ্ত করতে নৌকাকে আবারও বিজয়ী করতে হবে বলে মতামত ব্যক্ত করেছে বেশিরভাগ ভোটাররা।
অবকাঠামো উন্নয়নে গ্রামীণ সড়কের কিছু অংশ অবশিষ্ট থাকলেও উপকূলীয় এলাকার মানুষের দীর্ঘস্বপ্ন বেড়িবাঁধ নির্মাণ, আনোয়ারা-বাঁশখালী ও পেকুয়া -মগনামা সংযোগ আঞ্চলিক মহাসড়কের ব্যাপক উন্নয়ন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কাঠামোগত উন্নয়ন, দুইটি মাদ্রাসা কামিল শ্রেণীতে উন্নতি করণ, বেশ কয়েকটি স্কুল -মাদ্রাসা সরকারি করণ, মসজিদ -মাদ্রাসা, স্কুল -কলেজ ও মন্দির উন্নয়ন, সুপেয় পানির জন্যে টিউবওয়েল (গভীর) নলকূপ স্থাপন, উপজেলা পরিষদ ভবণ, কৃষি অফিস ভবন, থানা ভবন, বিভিন্ন ইউনিয়ন পরিষদ ভবন,আওয়ামী লীগের দলীয় কার্যালয় স্থাপন, পল্লী বিদ্যুৎ সব-স্টেশন স্থাপন, গ্রাহকে চাহিদা মোতাবেক বিদ্যুৎ মিটার সংযোগ প্রদান, ১৩০ টির অধিক প্রাথমিক বিদ্যালয়ে নিজস্ব অর্থায়নে ল্যাপটপ প্রদান, কোভিড-১৯ (করোনা) কালীন সময়ে আইসোলেশন স্থাপন করে চিকিৎসা ব্যবস্থা করণ, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বিশেষ ভূমিকা ও হিন্দু ধর্মাবলম্বীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করণ, দক্ষতা ও বিচক্ষণতার সাথে রাজনৈতিক দাঙ্গা -হাঙ্গামা ও সহিংসতা প্রতিরোধ করণসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে ব্যাপক অবদান রাখার ফলে প্রতিটি এলাকার সাধারণ ভোটারদের মাঝে নৌকা প্রতীক আবারও ব্যাপক সাড়া পেয়েছে বলে জানান  নৌকা প্রার্থী আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী।
তিনি আরও বলেন, বাঁশখালীতে আমি টানা দুই বার এমপি হিসেবে দায়িত্ব পালন করার পর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তৃতীয় বারের মতো নৌকা প্রতীক দিয়ে আমাকে সম্মানিত করেছেন, এতে বাঁশখালীর মানুষ খুবই আনন্দিত, যার ফলে নৌকার প্রচারণাকালে সাধারণ ভোটারদের মাঝে পুরো বাঁশখালী জুড়ে ব্যাপক সাড়া মেলেছে। নৌকাকে বিজয়ী করতে  প্রতিটি এলাকায় নৌকা সমর্থকরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, আর পুরো বাঁশখালী জুড়ে  নৌকা প্রতীক যে ভাবে সাড়া পেয়েছে তাতে আমি শতভাগ আশাবাদী মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে ও দেশের চলমান উন্নয়নের অগ্রগতিকে আরো সমৃদ্ধি করতে আগামী ৭ জানুয়ারি নৌকা প্রতীকে ভোট প্রদান করে বাঁশখালীতে টানা তৃতীয় বারের মতো নৌকার বিজয় সুনিশ্চিত করবে ইনশাল্লাহ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়