বরেণ্য বুদ্ধিজীবির গর্বিত সন্তান কবি সাংবাদিক গীতিকার চিত্তরঞ্জন সাহা চিতু

আগের সংবাদ

নির্বাচন উপলক্ষে নৌকার সমর্থনে বঙ্গবন্ধু পরিষদের মতবিনিময় 

পরের সংবাদ

বাঁশখালীতে প্রশাসনের অভিযানের টেরপেয়ে পালালো এক দোকানী

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২৩ , ১:১৫ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১০, ২০২৩ , ১:১৫ অপরাহ্ণ
পেঁয়াজের দাম অতিরিক্ত আদায় ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধ্বগতি রোধকল্পে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা প্রশাসন অভিযান পেঁয়াজের দাম অতিরিক্ত ও মূল্য তালিকা না থাকায় ৮ দোকানীকে ৩৭ হাজার টাকা জরিমানা করেছে, অভিযানের টেরপেয়ে কোর্ট রোড়স্থ মেসার্স বাঁশখালী স্টোর নামে এক দোকানী যায়।
১০ ডিসেম্বর (রবিবার) বিকেলে উপজেলা সদর ও মিয়ার বাজার এলাকায় উপজেলা সহকারী কমিশনার ভুমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল খালেক পাটোয়ারীর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। বেশ কয়েকজন দোকানদার ৯ ও ১০ ডিসেম্বর চট্টগ্রামের নতুন চাক্তাইস্থ মেসার্স সাকিব ট্রেডার্স ও মেসার্স আল-ওলামা ট্রেডার্সসহ বেশ কয়েকটি পাইকারী দোকান থেকে কেজি প্রতি ১৮৫ টাকা করে পেঁয়াজ ক্রয় করেছে মর্মে ক্রয় রশিদ দেখান।
ক্রেতাদের অভিযোগ, ৩ দিন আগে যেই পেঁয়াজ কেজি প্রতি-১১০ থেকর ১২০ টাকা কিনেছি,সেই পেঁয়াজ হঠাৎ করে কেজি প্রতি ৩-৪’শ টাকা করে বিক্রি করতেছে। পেঁয়াজের দাম কেজি প্রতি ৩ থেকে সাড়ে ৩শ টাকা করে আদায় করলেও প্রশাসনের দৃষ্টি ফাঁকি দিতে মূল্য তালিকাতে লেখা হয়েছে কেজি প্রতি ১২০ -১৪০ টাকা।
অভিযান শেষে সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল খালেক পাটোয়ারী সাংবাদিকদের বলেন, উদ্দেশ্য প্রনোদিত ভাবে কিছু অসাধু ব্যবসায়ীরা সাধারণ ক্রেতাদের কাছ থেকে পেঁয়াজের অতিরিক্ত দাম আদায় করছে মর্মে খবর পেয়ে এই অভিযান পরিচালনা করা হয়, এতে ৮ দোকানীকে মামলা দেয়া হয় এবং ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়, পেঁয়াজের কেজি ১২০ টাকার বেশি বিক্রি করলে ব্যবস্থা গ্রহণ করা হবে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়