বেনাপোলে স্বর্ণ কেলেঙ্কারিতে অপহৃত সুমন হত্যায় ৩ খলনায়ক গ্রেফতার

আগের সংবাদ

পাবনা জেলা ছাত্রলীগের বর্ধিত সভায় হামলা-ভাঙচুর, সভাপতি আহত 

পরের সংবাদ

বাঁশখালী আসনে প্রার্থীতা ফিরে পেলেন সাংবাদিক শফকত চাটগামী

প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩ , ৫:৫১ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ১৫, ২০২৩ , ৫:৫১ পূর্বাহ্ণ
চট্টগ্রাম ১৬ বাঁশখালী আসনে ইসলামী ঐক্যজোট মনোনিত সংসদ সদস্য পদপ্রার্থী সাংবাদিক শফকত হোসাইন চাটগামীর মনোনয়নপত্র আপীলে বৈধ ঘোষিত হয়েছে। আয়কর রিটার্নের সত্যায়িত কপি না দেয়ার অভিযোগে জেলা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র প্রথমে স্থগিত এবং পরে বাতিল করেছিলেন। বাতিলের বিরুদ্ধে তিনি গত ৮ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপীল নং ৪১৮/২৩ দায়ের করেন। আপীল শুনানিতে ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে প্রধান নির্বাচন কমিশনার হাবিবুল আওয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের পুরো প্যানেল।
এব্যাপারে ইসলামী ঐক্যজোট মনোনিত প্রার্থী শফকত হোসাইন চাটগামী জানান, আমি সকল ডকুমেন্ট ও কাগজপত্র দিয়েই মনোনয়নপত্র দাখিল করেছিলাম। রিটার্নিং অফিসার আমার মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে বৈধ বলে ঘোষণাও দেন। পরে রিটার্নিং অফিসার অনলাইন কপি গ্রহণ না করে সত্যায়িত কপির নামে আমাকে হয়রানি করেন। ছোট খাট বিষয় নিয়ে হয়রানির মানে হচ্ছে নির্বাচনকে উৎসব মুখর করার পিছনে এক ধরণের বাধা। তিনি রিটার্নিং কর্মকর্তার আচরণে ক্ষোভ জানিয়ে আপীলে মনোনয়ন ফিরে পাওয়ায় নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞতা জানান।
উল্লেখ্য, সাংবাদিক শফকত চাটগামী ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে ২১ হাজার ৬৯১ ভোট পেয়েছিলেন। তিনি ইসলামী আন্দোলনের চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি হিসেবে ৩ মেয়াদে ৬ বছর দায়িত্ব পালন করেন। তিনি হেফাজতে ইসলামেরও নেতা এবং দারুল কারীম মাদরাসার পরিচালক।
বর্তমানে তিনি বাঁশখালী প্রেস ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়