শাহীদি-ওমরজাইয়ের ব্যাটে লড়াইয়ে ফেরার চেষ্টা

আগের সংবাদ

ইসরায়েলকে অস্ত্র দিলো যুক্তরাষ্ট্র

পরের সংবাদ

বাংলাদেশের অস্বস্তি আরও বাড়িয়ে দিলো নিউজিল্যান্ড

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩ , ১১:২৬ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ১১, ২০২৩ , ১১:২৬ পূর্বাহ্ণ

আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের দুর্দান্ত জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু নিজেদের দ্বিতীয় ম্যাচেই যেন মুদ্রার উল্টো পিঠ দেখে ফেলেছে টাইগাররা। বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে ব্যাটে-বলের লড়াইয়ে চরম ব্যর্থতায় ১৩৭ রানের বিশাল ব্যবধানে পরাজয় বরণ করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

 

আগামী শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের এম. চিদাম্বারাম স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে হারের ক্ষত শুকানোর আগেই টাইগার শিবিরে অস্বস্তি আরও বাড়িয়ে দিলো নিউজিল্যান্ড। এই ম্যাচে মাঠে নামার জন্য পুরোপুরি প্রস্তুত আছেন কেন উইলিয়ামসন ও টিম সাউদি।

ছয় মাসের ইনজুরির ধাক্কা কাটিয়ে বিশ্বকাপ দিয়েই জাতীয় দলে ফেরেন উইলিয়ামসন। কিন্তু বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও খেলেননি কিউই অধিনায়ক। মূলত লম্বা সময়ের ইনজুরির ধাক্কা কাটিয়ে ফিরতে আরেকটু সময় নিচ্ছিলেন ডানহাতি এই ব্যাটার।

 

অন্যদিকে, প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি কিউই পেসার টিম সাউদিও। আঙুলের চোটে পড়ায় দলের বাইরে ছিলেন তিনি। তাদেরকে ছাড়াই টানা দুই ম্যাচে দাপুটে জয় পেয়েছে কিউইরা। এবার দুই তারকাকে নিয়ে সুখবর দিলেন ব্ল্যাকক্যাপসদের প্রধান কোচ গ্যারি স্টেড।

 

উইলিয়ামসনের শারীরিক অবস্থার উন্নতি নিয়ে কিউই প্রধান কোচ গ্যারি স্টেড বলেন, ‘সে দারুণ উন্নতি করছে। শেষ ৫-৬ দিন ওর বেশ ভালো গেছে। এটা আর এখন তার ইনজুরি নয়। সে উইকেটে দৌড়াতে পারছে কি না, ফিল্ডিং করতে পারছে কি না– ৫০ ওভারের খেলায়, এই বিষয়গুলো বুঝতে হবে এখন। আমরা খুশি, এখন যে অবস্থায় আছে।’

 

আরও যোগ করেন, ‘কেন যদি এভেইলঅ্যাবল হয় তাহলে সে খেলবে। এই ব্যাপারে কোনো সন্দেহ নেই। সে বিশ্বের অন্যতম সেরা একজন ক্রিকেটার। আমরা এই মুহূর্তে আলোচনা করছি দলের কম্বিনেশন নিয়ে। উদাহরণ হিসেবে বলব, জিমি নিশাম প্রথম ম্যাচে খেলেনি, দ্বিতীয়টিতে খেলেছে। পুরোটাই কন্ডিশনের ওপর ভাবছি।’

 

সাউদিকে নিয়েও আশাবাদী নিউজিল্যান্ড কোচ, ‘একাদশে জায়গা পাওয়ার জন্য বিবেচিত হতে প্রস্তুত সাউদি। সে ভালোভাবে এগোচ্ছে। দেখে মনে হচ্ছে, তার আঙুল ভালোভাবে জোড়া লেগেছে। গত কয়েকটি অনুশীলন সেশনে সে পুরোদমে বোলিং করেছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়