দুই দলকে সমাবেশের অনুমতি দেওয়া হবে : হারুন

আগের সংবাদ

বাধা উপেক্ষা করে ঢাকায় আসছেন নেতাকর্মীরা

পরের সংবাদ

বায়তুল মোকাররমে জড়ো হচ্ছেন আ.লীগের নেতাকর্মীরা

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৩ , ৫:২০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৮, ২০২৩ , ৫:২০ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে শনিবার (২৮ অক্টোবর) বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে দলে দলে জড়ো হচ্ছেন দলটির নেতাকর্মীরা।

এর আগে, শুক্রবার (২৭ অক্টোবর) সন্ধ্যার পর থেকেই একের পর এক মিছিল নিয়ে দলটির নেতাকর্মীরা বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। ঢাকার বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে কয়েক হাজার নেতাকর্মীরা সেখানে জড়ো হয়েছিলেন। শুক্রবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে মিছিল নিয়ে বঙ্গবন্ধু এভিনিউয়ে আসেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন।

তিনি বলেন, শনিবার শান্তি সমাবেশের প্রস্তুতি হিসেবে সকাল থেকে ঢাকা-৫ নির্বাচনী এলাকার বিভিন্ন জায়গায় নেতাকর্মীদের নিয়ে অবস্থান করেছিলাম। পরবর্তী নির্দেশনা জানার জন্য সন্ধ্যায় নেতাকর্মীদের নিয়ে এখানে উপস্থিত হয়েছি।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পী বলেন, বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আমরা অবস্থান নিয়েছি। যেকোনো বিশৃঙ্খলা ও অপ্রীতিকর পরিস্থিতি প্রতিরোধে আমরা পাহারায় আছি। বিএনপি-জামায়াতের যেকোনো অপচেষ্টা রুখে দেওয়া হবে।

এদিকে বিএনপির নেতাকর্মীরাও নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনের সড়কে জড়ো হয়েছেন। ২৮ অক্টোবর সরকার পতনের একদফা দাবিতে নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি। অন্যদিকে একই দিনে রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

একই দিনে মাত্র দেড় কিলোমিটার দূরত্বের মধ্যে দুটি বৃহৎ রাজনৈতিক দলের সমাবেশ ঘিরে সংঘাতের আশঙ্কা করা হচ্ছে। এজন্য ঢাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাজধানীর একাধিক প্রবেশমুখে নিরাপত্তা চৌকি বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়