মহম্মদপুরে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

আগের সংবাদ

আইনজীবীদের মহাসমাবেশে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

বিশ্বকাপে অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচে যত রেকর্ড

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩ , ৬:৪৬ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২১, ২০২৩ , ৬:৪৬ পূর্বাহ্ণ

অস্ট্রেলিয়ার রানের পাহাড় টপকাতে নিজেদের গড়া বিশ্বরেকর্ডই ভাঙতে হতো পাকিস্তানের। কিন্তু মিডল-অর্ডারের ব্যর্থতায় অজিদের বিপক্ষে জয় তুলে নেওয়া সম্ভব হয়নি বাবর আজমদের।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের জোড়া সেঞ্চুরিতে ৩৬৭ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। জবাবে রান তাড়া করতে গিয়ে ২৭ বল আগেই ৩০৫ রানেই অল-আউট হয়ে যায় পাকিস্তান। এতে ৬২ রানের পরাজয় বরণ করে ম্যান ইন গ্রিনরা। তবে রান বন্যার এ ম্যাচে বিশ্বকাপে নতুন বেশ কিছু রেকর্ড লেখা হয়েছে।

বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ ওপেনিং জুটি :

২০১১ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ২৮২ রান করেছিলেন দুই শ্রীলঙ্কান ওপেনার তিলকারত্নে দিলশান এবং উপুল থারাঙ্গা। তবে এ রেকর্ড ছোঁয়ার পথেই ছিলেন দুই অজি ওপেনার মিচেল মার্শ এবং ডেভিড ওয়ার্নার। তবে শেষ পর্যন্ত ২৫৯ রানেই থেমেছে এ জুটি। যা এখন বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটি।

 

চার ওপেনারের ফিফটি :

বিশ্বকাপে প্রথমবার ফিফটি হাঁকিয়েছেন চার ওপেনার। অজি ওপেনার মার্শ এবং ওয়ার্নারের পর দ্য গ্রিন ম্যানদের দুই ওপেনার আবদুল্লাহ শফিক এবং ইমাম-উল-হকও ব্যক্তিগত অর্ধশতক হাঁকান।

 

প্রথমবার দুই অজি ওপেনারের সেঞ্চুরি :

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত চারবার দুই ওপেনারই সেঞ্চুরি হাঁকিয়েছেন। তবে অজিদের ইতিহাসে এটিই প্রথম ঘটনা।

 

অস্ট্রেলিয়ার জার্সিতে সর্বোচ্চ সেঞ্চুরি :

এতদিন অজিদের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ পাঁচটি সেঞ্চুরির মালিক ছিলেন রিকি পন্টিং। তবে এবার সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন ওয়ার্নার।

 

একাধিকবার ৫ উইকেট :

অজি ব্যাটারদের ঝড়ের ভেতর ১০ ওভার হাত ঘুরিয়ে ৫৪ রান খরচায় ৫ উইকেট ঝুলিতে পুড়েছেন শাহীন। চলতি বিশ্বকাপে এটি তার প্রথম ফাইফার। আর এখন পর্যন্ত বিশ্বকাপে এটি তার দ্বিতীয় পাঁচ উইকেট শিকার। এতে তিনি ভাগ বসিয়েছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার ও নিজের শ্বশুর শহীদ আফ্রিদির রেকর্ডে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়