ইসরায়েলের দিকে দেড় লাখ রকেট তাক করে রেখেছে হিজবুল্লাহ

আগের সংবাদ

ফিলিস্তিনের পক্ষ নেওয়ায় জাতিসংঘ মহাসচিবের পদত্যাগ দাবি ইসরায়েলের

পরের সংবাদ

বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৩ , ৭:১৫ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২৩ , ৭:১৬ পূর্বাহ্ণ

চার দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকার পর পেট্রাপোল-বেনাপোল স্থলবন্দর দিয়ে বুধবার সকাল থেকে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। সকাল থেকে বেনাপোল ও পেট্রাপোল বন্দর এলাকায় দুই দেশে প্রবেশের অপেক্ষায় শত শত পণ্য বোঝাই ট্রাক দাঁড়িয়ে আছে। এ দিন ভারত ভ্রমণ শেষে পাসপোর্ট যাত্রীদের দেশে ফিরে আসারও উপচে পড়া ভিড় দেখা গেছে।

 

ভারতের পেট্রাপোল ক্লিয়ারিং অ্যান্ড এফওয়াডিং এজেন্টস স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী বলেন, দুর্গাপূজা শেষে বুধবার সকাল থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার রাতে স্লটের কোনো ট্রাক আসেনি পেট্রাপোল বন্দরে। আজ রাতে স্লটের ট্রাক আসবে। আজ কিছু মাল ভারতে থেকে বাংলাদেশে রপ্তানি হবে, আগামীকাল বৃহস্পতিবার রপ্তানি বাড়বে।

 

বেনাপোল কাস্টমস কার্গো শাখার রাজস্ব অফিসার আব্দুল আজিজ বলেন, দুর্গাপূজা শেষে বুধবার সকাল থেকে দুদেশের মধ্যে বাণিজ্য শুরু হয়েছে। সকাল থেকে ১৫টি ট্রাকে ভারতে পণ্য রপ্তানি হয়েছে তবে ভারত থেকে আমদানি পণ্য নিয়ে কোনো ট্রাক বেনাপোল বন্দরে এখনও আসেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়