বদলির তালিকায় থাকা ৩৩ ওসিকে ঢাকাতেই চায় ডিএমপি

আগের সংবাদ

সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ, শতাধিক পর্যটক আটকা

পরের সংবাদ

ব্যাটিং বিপর্যয়ে প্রথম সেশনেই ৪ উইকেট নেই বাংলাদেশের

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ , ৬:২২ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩ , ৬:২২ পূর্বাহ্ণ

টস হেরে তবে খুব বেশি ক্ষতি হয়নি সফরকারী নিউজিল্যান্ডের! ঢাকা টেস্টের প্রথম সেশনেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে স্বাগতিক বাংলাদেশ। এদিন আগে ব্যাট করতে নেমে মোটেই সুবিধা করতে পারেনি শান্ত বাহিনী। মধ্যাহ্নভোজের বিরতিতে যাওয়ার আগেই ৪ উইকেট হারিয়ে ফেলেছে টাইগাররা।

বুধবার (৬ ডিসেম্বর) ‘হোম অব ক্রিকেট’ মিরপুরে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথম ওভার থেকেই বাংলাদেশকে চেপে ধরে কিউইরা।

 

ভাগ্যক্রমে কয়েকবার রক্ষা পেলেও ২৯ রানে ভাঙে জাকির হাসান ও মাহমুদুল হাসান জয়ের উদ্বোধনী জুটি। জাকির বিদায় নেওয়ার পরই ভাঙনের শুরু। ইনিংসের ১১তম ওভারে মিচেল স্যান্টনারের বলে মিড-অনের ওপর দিয়ে বড় শট খেলতে গিয়ে প্যাভিলিয়নে ফেরেন জাকির। কেন উইলিয়ামসের তালুবন্দি হওয়ার আগে ২৪ বলে ৮ রান করে ফেরেন এই ওপেনার।

 

এরপর দলীয় ২৯ রানেই সাজঘরের পথ ধরেন আরেক ওপেনার জয়ও। এজাজের বল ডিফেন্স করতে গিয়ে শর্ট লেগে ল্যাথামকে সহজ ক্যাচ দিয়ে বসেন ওপেনার জয়। ৪০ বলে ১৪ রান করে ফেরেন এই ওপেনার।

 

এরপর পুরো দল অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও সাবেক অধিনায়ক মুমিনুল হকের দিকে তাকিয়ে ছিল। তবে তারাও ব্যর্থ হয়েছেন। শান্ত ৯ ও মুমিনুল ৫ রান করে আউট হলে দলীয় রান ৫০ হওয়ার আগেই ৪ উইকেট হারায় বাংলাদেশ।

 

এরপর শুরুর চাপ সামলে অভিজ্ঞ মুশফিকুরকে সঙ্গে নিয়ে বাংলাদেশকে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখাচ্ছেন তরুণ দিপু। পঞ্চম উইকেটে এখন পর্যন্ত ৩৩ রান তুলেছেন তারা।

 

প্রথম সেশনে ২৮ ওভার শেষে ৪ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ৮০ রান। মুশফিক ১৮ ও দিপু ১৪ রান করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

 

কিউইদের হয়ে এজাজ প্যাটেল ও মিচেল স্যান্টনার দুটি করে উইকেট শিকার করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়