ঠাকুরগাঁওয়ে সবজিবাহী ট্রাক উল্টে নিহত ২, আহত ১৫

আগের সংবাদ

সিরাজগঞ্জে ৭টি ককটেলসহ জামায়াতের ২ নেতা আটক

পরের সংবাদ

মানিকগঞ্জের দৌলতপুরে প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩ , ১২:২৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৯, ২০২৩ , ১২:২৩ অপরাহ্ণ
ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের  আওতায় ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান আগামী১২ই অক্টোবর হইতে ২রা নভেম্বর ২০২৩ ইংতারিখে সুষ্ঠু ভাবে বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স কমিটি ও স্টেকহোল্ডারদের অংশগ্রহণে মতবিনিময় সভার আয়োজন করেন উপজেলা প্রশাসন।
সোমবার ০৯ই অক্টোবর সকাল এগারটায় দৌলতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং মোঃ আব্দুস সালাম এর সঞ্চালনায়  অনুষ্ঠিত হয়।
এতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ  জেলা মৎস্য অফিসার মোঃ সাইফুর রহমান,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নাসির উদ্দীন আবুল,উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ ফরিদ হোসেন,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কদ্দুস,জিয়নপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন,দৌলতপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ শাহ আলম,বাংলাদেশ সাংবাদিক সমিতি দৌলতপুর উপজেলা শাখার সভাপতি মোঃ মিজানুর রহমান মিন্টু মোল্লা,দৌলতপুর থানা পুলিশের এসআই মোঃ রোস্তম আলী,বাচামারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রশিদ সরকার,বাঘুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন,চরকাটারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী মন্ডল প্রমুখ।
সভায় জানানো হয় সরকার ঘোষিত মা ইলিশ সংরক্ষণ অভিযানে আগামী ২২ দিন ইলিশ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় করা সম্পূর্ণ নিষিদ্ধ ও দন্ডনীয় অপরাধ। আলোচনায় আরো জানানো হয় যে, এ সময় যে কোন ধরণের আইন অমান্যকারীকে কমপক্ষে এক বছর থেকে সর্ব্বোচ্চ দুই বছরের সশ্রম কারাদন্ড অথবা ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা হবে।
এ সময়, কালে সকলকে প্রশাসনের সাথে সহযোগিতা করা আহবান যানানো হয়। সকলে মিলে ইলিশ সম্পদকে রক্ষা করার তুলে ধরা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়