পয়লা বৈশাখকে ‘বাংলা দিবস’ চান মমতা

আগের সংবাদ

জি-২০ সম্মেলনে ভিডিও ভাষণের পরিকল্পনা নেই পুতিনের

পরের সংবাদ

মালিতে যাত্রীবাহী নৌকা ও সেনাঘাঁটিতে হামলা, নিহত ৬৪

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩ , ৫:২২ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২৩ , ৫:২২ পূর্বাহ্ণ

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে যাত্রীবাহী নৌকা ও সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছে সশস্ত্র জঙ্গিগোষ্ঠী। এতে অন্তত ৪৯ জন বেসামরিক নাগরিক ও ১৫ জন সেনা সদস্য নিহত হয়েছেন। এছাড়া অন্তত ৫০ জন হামলাকারী নিহত হয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে মালির সামরিক বাহিনী জানায়, বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে রারহৌস এলাকার আবাকইরা ও জরঘইয়ের মধ্যে চলাচলকারী কোমানাভের একটি নৌকায় হামলা চালায় সশস্ত্র সন্ত্রাসী দল। খবর আল জাজিরার।

নৌকার অপারেটর সংস্থা কোমানাভ পৃথক এক বিবৃতিতে বলা হয়, নৌকাটি নাইজার নদীতে যাচ্ছিল। ওই সময় নৌকাটির ইঞ্জিন লক্ষ্য করে অন্তত তিনটি রকেট ছোড়া হয়।

কোমানভের এক কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, হামলার পর নৌকাটি নদীতে স্থির অবস্থায় ছিল। ওই সময় যাত্রীদের উদ্ধার করতে যায় সেনাবাহিনী।

অন্যদিকে, দেশটির গাও অঞ্চলের বউরেম সার্কেলে সেনা স্থাপনায় হামলা চালিয়েছে সন্ত্রাসী দল। বৃহস্পতিবার এ হামলার ঘটনায় নিহতের সংখ্যা চূড়ান্ত জানানো হয়নি। হামলায় অনেকে আহত হয়েছেন। মালির অন্তর্বর্তী সরকার হতাহতের ঘটনায় দেশটিতে তিনদিনের জাতীয় শোক ঘোষণা করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়