যে আবিষ্কারের জন্য নোবেল পেলেন ‍দুই চিকিৎসাবিজ্ঞানী

আগের সংবাদ

সাকিবকে নিয়ে সুখবর দিলেন শান্ত

পরের সংবাদ

মিরাজের ভেতর ভবিষ্যৎ সাকিবকে দেখছেন হার্শা

প্রকাশিত: অক্টোবর ২, ২০২৩ , ১:৪৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২, ২০২৩ , ১:৪৩ অপরাহ্ণ

বয়সভিত্তিক দল থেকেই নিজের পারফরম্যান্স দিয়ে লাইমলাইটের আলো নিজের দিকেই রেখে আসছেন জাতীয় দলের তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ব্যাটিং বোলিং দুই ইউনিটেই তিনি জাতীয় দলের একজন নিয়মিত পারফর্মার।

 

অনেক ক্রিকেটবোদ্ধারাই মনে করেন মিরাজই হবেন বাংলাদেশের ভবিষ্যৎ সাকিব আল হাসান। আর মাঠের পাফরম্যান্স দিয়ে সেই কথার যথার্থতা মিরাজ প্রমাণ করে চলেছেন লম্বা সময় ধরেই।

এবারে সেই একই সুরে গলা মেলালেন জনপ্রিয় ভারতীয় ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে।

 

ভোগলের মতে মিরাজের ভেতর পরবর্তী সাকিব হওয়ার সকল গুণাবলী বিদ্যমান। সাকিবের নির্যাস মিরাজের ভেতর রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

 

ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে হার্শা বলেন, ‘আমি তাদের একজন অলরাউন্ডারের কথা বলবো। মেহেদী মিরাজ, যাকে আমি প্রথমে টেস্ট খেলতে দেখেছি। টেস্ট ক্রিকেটের মানানসই অফ স্পিনার হিসেবে। এরপর তাকে আমরা দারুণ সব ইনিংস খেলতে দেখলাম। আমার চোখে, মিরাজের মধ্যে পরবর্তী সাকিব হওয়ার নির্যাস আছে।’

 

উদীয়মান ক্রিকেটার হিসেবে নাজমুল হোসেন শান্তর প্রশংসাও করেছেন প্রখ্যাত এই ক্রিকেট বিশ্লেষক।

 

হার্শা বলেন, ‘নাজমুল শান্ত খুবই মুগ্ধ করার মতো ধারাবাহিক খেলা খেলছে। সে টপ অর্ডারে খেলাটাকে এগিয়ে নিতে পারছে। বাংলাদেশের অনেক খেলোয়াড় দলে এসে আলো ছড়িয়ে একটু একটু করে নিভে যায়। শান্ত ধীরে ধীরে বিকশিত হচ্ছে। সে মুশফিক ও সাকিবের ওপর যাওয়া চাপটা নিজের কাঁধে নিতে পারছে।’

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়