ফ্রান্সের সহজ জয়, ডাচ-ডেনিসদের দাপট

আগের সংবাদ

বীরের স্কুল যাত্রায় প্রথম দিনের সঙ্গী শাকিব-বুবলী

পরের সংবাদ

মোরছালিনের গোলে হার এড়াল বাংলাদেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩ , ৫:৩২ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২৩ , ৫:৩২ পূর্বাহ্ণ

আফগানিস্তানকে বাগে পেয়েও হারানোর সুযোগ মিস করেছিল বাংলাদেশ। তারকা বনে যাওয়া তরুণ শেখ মোরছালিন প্রথম ম্যাচে ফাঁকা জালে বল পাঠানে পারেননি। গোল শূন্য সমতায় শেষ হয়েছিল ম্যাচ।

বৃহস্পতিবার বসুন্ধরা কিংসের মাঠে আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ভুল করেননি এই নাম্বার সেভেন মোরছালিন। তার গোলে পিছিয়ে পড়েও ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

চার মিডফিল্ডার নিয়ে নতুন কৌশলে দল সাজাচ্ছেন বাংলাদেশ দলের স্প্যানিশ কোচ হ্যাবিয়ের ক্যাবরেরা। পজিশন ধরে খেলার যে ছকে পায়ে প্রত্যাশা মতো বল রাখতে না পারলেও লড়াই করছে জামাল ভূঁইয়ারা। আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও প্রথমার্ধে ভালো ফুটবল দেখিয়েছে দল।

কিন্তু দ্বিতীয়ার্ধে গোল খেয়ে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ম্যাচের ৫২ মিনিটে গোল খায় বাংলাদেশ। যতটা না কৌশলের কাছে তার চেয়ে বেশি ধরা খেয়েছে আফগানদের উচ্চতার কাছে। কর্ণার কিক থেকে বাংলাদেশের ফুটবলারকে বিট করে হেডে লিড নেয় সফরকারীরা।

ম্যাচের ৬২ মিনিটে ওই গোল শোধ করে সমতায় ফেরে বাংলাদেশ। রক্ষণ থেকে চার পাসে বিল্ড আপ করে গোল করে ক্যাবরেরার দল। রক্ষণ থেকে বল প্রথমে যায় সেন্ট্রাল মিডফিল্ড খেলা সোহেল রানার কাছে। সেখান থেকে ডিপ মিডফিল্ডে থাকা রাকিবের পা হয়ে বল পান উইঙ্গে ব্যাকে ১২ নম্বর জার্সির ফুটবলার বিশ্বকাপ ঘোষ।

তিনি বল বাড়িয়ে দেন বক্সের মুখে। শেখ মোরছালিন দৌড়ে গিয়ে ছোট্ট করে শট নেন। গোলরক্ষক ঝাপিয়ে পড়ার আগেই বলে চলে যায় জালে। উল্লাসে ভাসে কিংস অ্যারেনার গ্যালারি। বাংলাদেশ জয়সূচক সমতা নিয়ে মাঠ ছাড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়