যুদ্ধবিরতিতে গাজায় ঢুকবে ৮০০ ত্রাণবাহী ট্রাক

আগের সংবাদ

বাঁশখালীতে বসতঘর ভাংচুর মারধরসহ লুটের অভিযোগ

পরের সংবাদ

যুদ্ধবিরতি শেষে ফের গাজায় হামলা করবে ইসরায়েল

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩ , ১০:১৫ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৪, ২০২৩ , ১০:১৫ পূর্বাহ্ণ

চার দিনের যুদ্ধবিরতি শেষে ফিলিস্তিনের গাজায় ফের হামলা চালাবে দখলদার ইসরায়েল।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট এ ঘোষণা দেন।

 

তিনি বলেন, স্বল্প সময়ের বিরতি শেষ হলে আরও অন্তত দুই মাস হামাসের বিরুদ্ধে তীব্রতর লড়াই চালিয়ে যাবে ইসরায়েলের বাহিনী। সেজন্য এই বিরতিতে সেনাদের প্রস্তুতি নিতে, তদন্ত করতে, আরও অস্ত্র সরবরাহ করতে এবং যুদ্ধ চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুত হতে হবে।

 

ইয়োভ গ্যালান্ট বলেন, যুদ্ধ একটি চলমান প্রক্রিয়া। আমরা চূড়ান্ত বিজয় অর্জন করতে চাই। কেননা, শুধু চাপ প্রয়োগের জেরেই জিম্মিরা আমাদের মাঝে ফিরে আসবে।

 

এদিকে, স্থানীয় সময় শুক্রবার সকাল ৭টা থেকে চার দিনের যুদ্ধবিরতি কার্যকর হতে যাচ্ছে। যুদ্ধবিরতির প্রথম দিনে হামাসের হাতে বন্দিদের মধ্যে ১৩ জন ইসরায়েলি নারী ও শিশুকে মুক্তি দেওয়া হবে। এভাবে ধাপে ধাপে চার দিনে মোট ৫০ জিম্মিকে মুক্তি দেবে হামাস।

 

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। হামলার পর ইসরায়েলের বেশ কিছু নাগরিককে বন্দি করে তারা। এর জবাবে গাজার শাসক গোষ্ঠীকে ‘মাটির সঙ্গে মিশিয়ে দেওয়ার’ প্রতিজ্ঞা করে পাল্টা অভিযান শুরু করে ইসরায়েল।

 

দখলদারদের হামলায় প্রায় ১৫ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। এরমধ্যে ৬ হাজার বেশি শিশু রয়েছে। অন্যদিকে, হামাসের হামলায় এখন পর্যন্ত ১ হাজার ২০০ ইসরায়েলি নিহত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়