উত্তরাঞ্চলের মানুষদের দাবি নিজ অর্থায়নে তিস্তা প্রকল্প বাস্তবায়ন হোক:জিএম কাদের

আগের সংবাদ

বাংলাদেশ জাতীয়তাবাদী যুব আন্দোলনের কমিটি গঠন

পরের সংবাদ

রংপুরে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি বন্যা মোকাবেলায় প্রস্তুত

প্রকাশিত: জুলাই ৮, ২০২৪ , ২:২৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ৮, ২০২৪ , ২:২৩ অপরাহ্ণ

রংপুরে চলমান বন্যার পানিতে তলিয়ে যাওয়া অসহায় মানুষের ত্রানের ব্যবস্থা, এবং তলিয়ে যাওয়া রাস্তাঘাট, ড্রেন এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসার পানি নিষ্কাশন ও চিকিৎসাসেবা বিশেষ করে সাপের কামরে তাৎক্ষনিক চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে রংপুর জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের আয়োজনে নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে এই দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতিত্ব করেন উপ-পরিচালক স্থানীয় সরকার রায়হান কবীর।
তিনি বলেন, চলমান বন্যা মোকাবেলায় সর্বদা প্রস্তুত থাকতে হবে। যেখানেই সমস্যার খবর পাওয়া যাবে, সেখানে তাৎক্ষণিক সহযোগিতার জন্য সংশ্লিষ্টদের
ত্রাণ ও ওষুধ পৌঁছে দেয়ার আহ্বান করেন তিনি।

এসময় চলমান বন্যায় তলিয়ে যাওয়া অসহায় মানুষদের কিভাবে পাশে দাঁড়ানো যায়। সে বিষয়ে
বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) আব্দুল মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার (সি সার্কেল) নজরুল ইসলাম, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা মোতাহার হোসেন, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান, গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না, প্রধান নির্বাহী কর্মকর্তা (জেলা পরিষদ) মামুন অর রশীদ প্রমূখ।
এছাড়াও আরও উপস্থিত ছিলেন পুলিশ প্রশাসন, স্বাস্থ্য, শিক্ষা, এলজিইডি, সওজ, পাউবি, প্রানী সম্পদ অধিদপ্তর, মৎস সম্পদ অধিদপ্তরসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত থেকে চলমান বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে পরামর্শ প্রদান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়