সৈয়দপুরে নির্মাণাধীন ফ্যাক্টরীতে বৈদ্যুতিক দূর্ঘটনায় শ্রমিকের মৃত্যু 

আগের সংবাদ

শুধু উদ্বোধনের অপেক্ষার প্রহর গুনছে মোংলা - খুলনা রেলপথ

পরের সংবাদ

রামপালে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৫’টি প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩ , ১:০২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৯, ২০২৩ , ১:০২ অপরাহ্ণ
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক বাগেরহাটে রামপালে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৫ টি প্রতিষ্ঠানকে ২৮,০০০/- হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার(৯ অক্টোবর)  সকালে জেলার রামপাল উপজেলার ফয়লা ও ভাগা বাজারে নোংরা পরিবেশে খাবার দ্রব্য তৈরি এবং বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া খাবার পানি প্রক্রিয়ার অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় প্রশাসনিক ব্যবস্থা হিসেবে মোট ২৮,০০০/-টাকা জরিমানা আরোপ করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, জরিমানার অর্থ তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানগুলি স্বেচ্ছায় পরিশোধ করেন। অভিযুক্ত প্রতিষ্ঠানসমূহ পুনরায় এই ধরনের অনিয়ম করা থেকে বিরত থাকবেন বলে অঙ্গীকার করেন। এছাড়া নিয়মিত মনিটরিং অংশ হিসেবে অন্যান্য প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করা হয় এবং জনসচেতনতা বৃদ্ধি ও ভোক্তা অধিকার বিরোধী কার্য হতে বিরত থাকার জন্য লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। অভিযান পরিচালনাকালে সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা, নকল ও ভেজাল পণ্য/ঔষধ বিক্রয় থেকে বিরত থাকা এবং অবৈধ মজুদদারী করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়।
এ অভিযানে নিরাপদ খাদ্য পরিদর্শক এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একটি টিম সার্বিক সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়