সৌদি সফর শেষে দেশে ফিরেছেন সেনাপ্রধান

আগের সংবাদ

ভুটানে বাংলাদেশ দূতাবাস ভবনের নির্মাণকাজ শুরু

পরের সংবাদ

লিবিয়ার ডিটেনশন সেন্টার থেকে দেশে ফিরলেন ১৪৩ বাংলাদেশি

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩ , ১২:০২ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২৩ , ১২:০২ অপরাহ্ণ

লিবিয়ার ত্রিপোলি থেকে দেশে ফিরেছেন ১৪৩ জন বাংলাদেশি। সেখানকার বাংলাদেশি দূতাবাসের দীর্ঘ চেষ্টা ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সহায়তায় ত্রিপলির আইনজেরা ডিটেনশন সেন্টারে আটক থাকা বাংলাদেশিদের দেশে ফেরত আনা সম্ভব হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর ৫টায় একটি চার্টার্ড ফ্লাইটে তারা বাংলাদেশে পৌঁছায়। ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর পররাষ্ট্র মন্ত্রণালয় ও আইওএমের কর্মকর্তারা তাদের অভ্যর্থনা জানান।

এ সময় আইওএমের পক্ষ থেকে অসহায় বাংলাদেশিদের প্রত্যেককে পকেট মানি হিসেবে ৫ হাজার ৮৯৬ টাকা এবং কিছু খাদ্যসমগ্রী উপহার দেয়া হয়।

উল্লেখ্য, পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির প্রচেষ্টায় এবং আর্ন্তজাতিক অভিবাসন সংস্থার (আইওএম) আর্থিক সহযোগিতায় লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে। এর ধারাবহিকতায় আগামী ২৯ নভেম্বর এবং ৫ ডিসেম্বর আরো ৩৭৩ জন বাংলাদেশি নাগরিককে লিবিয়া থেকে দেশে প্রত্যাবাসন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়