চুয়াডাঙ্গার ঝাঁঝাডাঙ্গা থেকে দুই কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

আগের সংবাদ

খাজা টাওয়ারে আগুন, ৬০০ আইএসপির সেবা বন্ধ, ইন্টারনেটে ধীরগতি থাকবে ১ সপ্তাহ

পরের সংবাদ

শরীয়তপুরের জাজিরায় মা ইলিশ শিকারের দায়ে আটক ৪

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৩ , ৬:০১ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৭, ২০২৩ , ৬:০১ পূর্বাহ্ণ

শরীয়তপুরের জাজিরায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে মা ইলিশ শিকারের দায়ে ৪ জেলেকে আটক করে নিয়মিত মামলা দিয়েছে মাঝিরঘাট নৌ-পুলিশ ।

বৃহস্পতিবার  (২৬ অক্টোবর) দুপুরে  মাঝির ঘাট নৌ-পুলিশ ফাড়ির ইনচার্জ মোঃ মোফাজ্জেল হকের নির্দেশে এস আই মোঃ মমিন উদ্দিন, এএসআই মোঃ ফরিদ আহম্মদ সহ নৌ-পুলিশের একটি দল উপজেলার পালেরচর গ্রামের পদ্মা নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়।

আটককৃতরা হলেন, ১। পটুয়াখালীর গলাচিপা থানার বাসিন্দা মুক্তার আলী পেয়াদার ছেলে মোঃ মানিক উদ্দিন (৪৭), ২। জাজিরা উপজেলার মাঝিকান্দি গ্রামের বাসিন্দা ফারুক মাদবরের ছেলে মোঃ রাকিব মাদবর(১৮), ৩। শিবচরের মাগরখন্ড গ্রামের বাসিন্দা রহমান ফরাজির ছেলে রুবেল ফরাজি (২৩), ৪। লৌহজংয়ের ভোজগাও গ্রামের বাসিন্দা তাজুল ইসলাম ঢালীর ছেলে মোঃ মুক্তার ঢালী (২৪)।

মাঝিরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির এসআই মোঃ মমিন  উদ্দিন  বলেন, অভিযান চালিয়ে প্রায় ১৫ হাজার বর্গমিটার অবৈধ কারেন্ট জাল যার বাজার মুল্য ৯০ হাজার টাকা ও একটি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়েছে।  অভিযান শেষে জব্দকৃত জাল পুড়িয়ে দেওয়া হয়েছে।

মাঝিরঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মোফাজ্জেল হক বলেন, মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত রয়েছে। ইলিশের প্রধান প্রজনন মৌসুম ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ করেছে সরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়