৩০০ আসনে ৭ শতাধিক স্বতন্ত্র প্রার্থী

আগের সংবাদ

যাত্রী নিয়ে ঢাকায় ছুটল ‘কক্সবাজার এক্সপ্রেস’

পরের সংবাদ

শাহজাহান ওমরকে ব্ল্যাকমেইল করে নৌকায় উঠিয়েছে : নুর

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩ , ১২:৩৩ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২৩ , ১২:৩৩ অপরাহ্ণ

বিএনপি নেতা শাহজাহান ওমরকে ব্ল্যাকমেইল করে নৌকায় উঠানো হয়েছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর।

শুক্রবার (১ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

নুরুল হক নুর বলেন, শাহজাহান ওমর আজীবন বিএনপি করেছেন। তিনি আওয়ামী লীগকে মন থেকে ঘৃণা করতেন। কিন্তু তিনি (শেখ হাসিনা) ব্ল্যাকমেইল করে শেষ পর্যন্ত শাহজাহানকে নৌকায় উঠিয়েছেন। জোর করে নৌকায় উঠিয়ে সেই নৌকা গন্তব্যে নিয়ে যেতে পারবেন না।

তিনি বলেন, নির্বাচনের নাটকটা আওয়ামী লীগ, সরকার, বিদেশিরাও করছে না। রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার কিছু ব্যক্তি নিজেদের টাকা-পয়সা, অর্থবিত্ত ও ক্ষমতা ভোগ করতে আওয়ামী লীগের রাজনৈতিক সাইনবোর্ডকে ব্যবহার করে পাতানো নির্বাচনের দিকে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

গণঅধিকার পরিষদের সভাপতি বলেন, কিছু রাজনৈতিক দল নির্বাচনে গেলেও ৩৮টি দল প্রত্যাখ্যান করেছে। বহির্বিশ্বও বলছে, নির্বাচন অবাধ সুষ্ঠু এবং অংশগ্রহণমূলক হতে হবে। নির্বাচন অংশগ্রহণমূলক না হলে ভুক্তভোগী হব আমরা জনগণ।

নুর অভিযোগ করে বলেন, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে প্রশাসনের ব্লু প্রিন্টে গাজীপুরের মেয়র জাহাঙ্গীরের গুণ্ডা-পাণ্ডা দিয়ে প্রধান বিচারপতির বাসভবনে হামলা করা হয়। অথচ, সেই অভিযোগে মির্জা ফখরুলসহ বিএনপির শীর্ষ নেতাদের গ্রেপ্তার করা হয়েছে। এমনকি নির্বাচনে না গেলে আমাদেরও ওই মামলায় জেলে ঢুকানোর ভয় দেখানো হয়েছিল।

তিনি বলেন, ভোটের অধিকার কেড়ে নিয়ে আমাদের দাস-দাসি মতো বানানো হচ্ছে। যখন মন চাইবে আমাদের নামে মামলা দেবে, জেলে ঢুকাবে। একটা রাষ্ট্র এভাবে চলতে পারে না। শেখ হাসিনার পতন ঘটাতেই হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়