মফিজ  কাউন্সিলরের বিরুদ্ধে সরকারি গ্যাস বিদ্যুৎ হরিলুটের অভিযোগ  

আগের সংবাদ

বরিশাল সদর উপজেলা ভূমি অফিসের কানুনগো এনামূল হকের রমরমা ঘুষ দূর্নীতি আর লুটপাট বাণিজ্য

পরের সংবাদ

শ্রীনগরে আচরণ বিধি লঙ্ঘন করে সেচ্ছাসেবকলীগ নেতার ক্যাম্প উদ্বোধন 

প্রকাশিত: মে ২২, ২০২৪ , ২:২৩ অপরাহ্ণ আপডেট: মে ২২, ২০২৪ , ২:২৩ অপরাহ্ণ
আসন্ন ২৯ ই মে রোজ বুধবার শ্রীনগর উপজেলা নির্বাচন সম্পন্ন হওয়ার কথা রয়েছে। নির্বাচন কে কেন্দ্র করে শ্রীনগরে কোন রূপ আইন -কানুনের তোয়াক্কা করছেন না নামকাওয়াস্তে কিছু নামধারী নেতা।
জানা যায়, নিষেধাজ্ঞার পরও আচরণ বিধি লঙ্ঘন করে দোয়াত কলম প্রতীকের ক্যাম্প উদ্বোধন করেন শ্রীনগর উপজেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ অনিক ইসলাম।
শ্রীনগর সরকারি কলেজ এর ভিতরে হোস্টেল সংলগ্ন পুকুর পাড়ে দোয়াত-কলম প্রার্থী এম মাহবুব উল্লাহ কিসমত এর সমর্থক ফয়সাল ও তারেক এর নেতৃত্বে একটি ও উপজেলার ভাগ্যকূল ইউনিয়নের ভাগ্যকূল হরেন্দ্রলাল স্কুল এন্ড কলেজ মাঠে একই প্রার্থীর সমর্থক কামারগাঁওয়ের কাশেম এর নেতৃত্বে একটি নির্বাচনী ক্যাস্প স্থাপন করা হয়। নির্বাচনী আচরণ বিধিতে রয়েছে, কোন সরকারি স্থাপনা দখল করে নির্বাচনী ক্যাম্প স্থাপন করতে পারবে না।নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ক্যাম্প স্থাপনের ব্যাপারে গত ২০/৫/২৪ ইং রোজ সোমবার দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এম মাহবুব উল্লাহ কিসমত মোবাইল ফোনে সাংবাদিকদের জানান,”নির্বাচনী বিধি মেনে নির্বাচন করতে হবে। আমার কোন সমর্থক যদি বিধি লঙ্ঘন করে ক্যাম্প স্থাপন করে তাহলে সেটা সরিয়ে ফেলা হবে।”
এ বক্তব্য প্রদানের পর দিন রোজ মঙ্গলবার দুপুর আনুমানিক ১২ টার সময় থানা সেচ্ছাসেবকলীগ নেতা অনিক ইসলাম বিধি বহির্ভূতভাবে ক্যাম্পটি উদ্বোধন করেন এবং হুমকি মূলক বক্তব্য প্রদান করেন।এতে করে দায়িত্বশীলদের দায়িত্ব নিয়ে জনসাধারণের মধ্যে বিরূপ ধারণার সৃষ্টি হচ্ছে বলে জানা গেছে।
এক সময়ের মুদি দোকানদার অনিক ইসলাম হটাৎ করেই উপজেলা সেচ্ছাসেবক
লীগ এর যুগ্ম সম্পাদক পদ পেয়ে তাকে হাতিয়ার বানিয়ে বিভিন্ন অপরাধ মূলক কার্যকলাপে জড়িয়ে পড়েন। তার অপরাধ মূলক কার্যক্রমে অতিষ্ঠ শ্রীনগর সদর ইউপির আরধিপাড়া এলাকাবাসী তাকে ইতোপূর্বে  গণধোলাই দেন। এতেও থেমে যায়নি তার কার্যক্রম।
তার বিরুদ্ধে উপজেলায় অবস্হিত রিয়েল এস্টেট কোম্পানি গুলো হতে জোর পূর্বক চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে।
২০১৬ সালে মহান স্বাধীনতা দিবস আয়োজিত অনুষ্ঠান চলাকালে শ্রীনগর এম রহমান কমপ্লেক্সে প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করে ভয়-ভীতি তৈরি করার অভিযোগ বহু পরানো। প্রাথমিক বিদ্যালয়ের গন্ডি পার না হওয়া অনিক ইসলাম আইন অমান্য করে সরকারি কলেজের জমিতে ক্যাম্প দিয়ে বিপক্ষ প্রার্থীর নেতা-কর্মীদের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার দুঃসাহস দেখিয়ে উপজেলা রাজনৈতিক পরিস্হিতি ঘোলা করার চেষ্টা চালাচ্ছেন বলেও অভিযোগ উঠেছে।
এ ব্যপারে শ্রীনগর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম জানান, আমি দু দিন ছুটিতে ছিলাম, আজ কলেজে এসে বিষয়টি ইউএনও মহোদয়কে অবগত করেছি।
শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার, মোঃ মোশারেফ হোসাইন জানান, আমি এখন লৌহজং নির্বাচনী দায়িত্বে আছি, আপনি বিষয় টি সহকারী রির্টানিং কর্মকতা কে অবগত করুন।
এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ ফখরুদ্দিন শিকদার বলেন, “কোন সরকারি স্থাপনাতে নির্বাচনী ক্যাম্প স্থাপনা করা যাবে না। এ ব্যাপারে আমরা খোঁজ নিয়ে ব্যবস্থা নিচ্ছি।”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়