১০ দিনে প্রবাসী আয় ৭৯ কোটি ডলার

আগের সংবাদ

‘চোরাগোপ্তা হামলা চালিয়ে সরকার হটানো যায় না’

পরের সংবাদ

সংগ্রামের বিরুদ্ধে মিথ্যাচার করায় প্রতিবাদের ঝড়

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩ , ১২:১৩ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১২, ২০২৩ , ১২:১৩ অপরাহ্ণ
বাঁশখালী উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটিতে হত্যামামলার আসামীকে আহ্বায়ক করা হচ্ছে মর্মে  চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য অধ্যাপক নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম এর বিরুদ্ধে মিথ্যাচার করায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় নেতা কর্মীরা।
১১ নভেম্বর (শনিবার) এই সংক্রান্তে কয়কটি দৈনিক পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামী নুরুল মোস্তফা সিকদার সংগ্রামকে বাঁশখালী উপজেলা যুবলীগের আহ্বায়ক করা হচ্ছে মর্মে প্রকাশিত নিউজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে, বিষয়টি স্থানীয় নেতা -কর্মীদের দৃষ্টি গোচর হওয়াতে মিথ্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছে বিভিন্ন নেতা-কর্মীরা।
গণ্ডামারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিহাব উল হক সিকদারের ব্যক্তিগত ফেইসবুক আইডির এক পোস্টে শিহাব বলেন, নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম ছিলেন আওয়ামী লীগের দূর্সময়ের ত্যাগী নেতা, তাঁকে উপজেলা যুবলীগের আহ্বায়ক করার খবর শুনে আমরা সবাই আনন্দিত, কিন্তু এরই মধ্যে স্বার্থান্বেষী একটি মহল উদ্দেশ্য প্রনোদিত ভাবে নুরুল মোস্তফা সিকদার সংগ্রামের বিরুদ্ধে মিথ্যাচার ছড়াচ্ছে, বিষয়টি যুব লীগের নেতা কর্মীদের নজরে আসায় বাঁশখালী  যুবলীগের নেতা কর্মীরা হতাশ হয়ে পড়েছে, কারণ সাম্প্রতিক গণ্ডামারায় এসএস পাওয়ার প্ল্যান নির্মাণকালে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিএনপির বহিস্কৃত নেতা লেয়াকত আলী উদ্দেশ্য প্রনোদিত ভাবে কয়লা বিদ্যুৎ প্রকল্পের বিরুদ্ধে স্থানীয় লোকজনকে আন্দোলনে লেলিয়ে দিয়ে কতৃপক্ষকে জিম্মি করে প্রজেক্টের দায়িত্ব হাতে নিয়েছে লেয়াকত।এতে হাজার হাজার কোটি টাকার মালিক বনে গেছে লেয়াকত ও তার অনুসারী। এর পর থেকে তার লোকজন বেপরোয়া হয়ে উঠে, এতে একপর্যায়ে প্রকাশ্যে দিবালোকে পশ্চিম বড়ঘোনার মোহাম্মদ আলী নামে এক নিরহ মানুষকে লাঠিসোঁটা দিয়ে পিটিয়ে নির্মম ভাবে হত্যা করেছে লেয়াকতের লাঠিয়াল বাহিনী।
দুর্ভাগ্য হলেও সত্য যে, নিহত মোহাম্মদ আলীর পরিবার এই বিষয়ে হত্যার সাথে জড়িতদের বিরুদ্ধে দায়েরকৃত হত্যা মামলার এজাহারে প্রকৃতদের আসামী করা হলেও ওই মামলার চার্জশিটের সময় উদ্দেশ্য প্রনোদিত ভাবে সরকার বিরোধী ষড়যন্ত্রকারীরা উদ্দেশ্য প্রনোদিত ভাবে চার্জশিটের আওয়ামী নেতা নুরুল মোস্তফা সিকদার সংগ্রামের নাম তোলে দিয়েছে, আর এখন ওই মামলাকে পুঁজি করে তাঁর বিরুদ্ধে মিথ্যাচার ছড়াচ্ছে স্বার্থান্বেষী মহল। আমরা এই মিথ্যাচারের তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি।
এবিষয়ে চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও আওয়ামী নেতা নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম বলেন, দলের জন্যে ছাত্র জীবন থেকে ত্যাগ স্বীকার করেছি, অনেক অত্যাচার নির্যাতনসহ কারাভোগও করেছি, যাইহোক সর্বশেষ বাঁশখালীর প্রতিটি ইউনিয়নের জনপ্রতিনিধিদের রায়ের মাধ্যমে মানুষের ভালোবাসায় চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য নির্বাচিত হয়েছি। আর আমাকে উপজেলা যুবলীগের আহ্বায়ক করা হচ্ছে মর্মে উল্লেখ করে কিছু স্বার্থান্বেষী মহল উদ্দেশ্য প্রনোদিত ভাবে আমার বিরুদ্ধে অপপ্রচার করে যাচ্ছে, আমি মনে করি এই মিথ্যাচার শুধু আমার বিরুদ্ধে নয়,বরং দল ও দলের সিদ্ধান্তের বিরুদ্ধে। আর কয়লা বিদ্যুৎকেন্দ্র থেকে কোটপতি বনে গেছি বলেও মিথ্যাচার করছে, যাহা সম্পূর্ণ ভিত্তিহীন।
মোহাম্মদ আলী হত্যা মামলার এজাহারে আমার নাম ছিলোনা, কিন্তু সরকার বিরোধীরা তাদের স্বার্থ হাসিলের লক্ষ্যে উদ্দেশ্য প্রনোদিত ভাবে চার্জশিটে আমাকে আসামী করেছে।যার প্রেক্ষিতে আমি আদালতে এই বিষয়ে পিটিশন দিয়েছি,যাহা আদালতে পেইন্টিং আছে। আর অবৈধ ভাবে কোন টাকা আমি আয় করিনাই, আমার পৈত্রিক সম্পত্তি বিক্রি করে টাকার মালিক হয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, রুপান্তর প্রতিদিন এর দায়ভার নেবে না।

জনপ্রিয়